1. riyaakhter747@gmail.com : রিয়া আক্তার : রিয়া আক্তার
বউ এর প্রশংসা উক্তি ও মেসেজ, কবিতা
বউ-এর-প্রশংসা-উক্তি
বউ এর প্রশংসা উক্তি ও মেসেজ, কবিতা

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব বউ এর প্রশংসা উক্তি ও মেসেজ, কবিতা। প্রশংসা প্রত্যেকটা নারীকে কাবু করার সব থেকে বড় হাতিয়ার। আপনি যদি কোন মেয়েকে ভালোবাসেন এবং তার মন জয় করতে চান তবে আপনার জন্য এই হাতিয়ারটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তেমনি ভাবে আপনি যদি আপনার বউয়ের মন জয় করতে চান তবে স্বাভাবিকভাবে বেশি বেশি তার প্রশংসা করুন।এই পৃথিবীর সব সম্পর্ক রয়েছে তার মধ্যে সবচেয়ে পবিত্র সম্পর্ক গুলোর মধ্যে অন্যতম হলো স্বামী স্ত্রীর সম্পর্ক।

অনেক সময় দেখা যায় যে ব্যক্তিগত অথবা কাজের চাপে আপনি আপনার বউকে সময় দিতে পারেন না। তখন স্বাভাবিকভাবে আপনার ভালোবাসার মানুষটা আপনাকে অনেক বেশি মিস করে অথবা অভিমান করে থাকে। আবার অনেক সময় দেখা যায় যে আপনাদের সম্পর্ক আর আগের মতো থাকে না। কিন্তু আপনারা চাইলে অল্প কিছু টেকনিক ব্যবহার করে এ সমস্যা সমাধান করে ফেলতে পারেন। দূরে আছেন স্ত্রীকে সময় দিতে পারছে না সে ক্ষেত্রে আপনারা তাকে নানা ভাবে মেসেজ দিতে পারেন। অথবা ফোনে কথা বলার সময় প্রশংসা করতে পারেন। আজ আমরা আপনাদের মাঝে এই ধরনের কয়েকটি বউ এর প্রশংসা উক্তি ও মেসেজ, কবিতা আলোচনা করব।

বউ এর প্রশংসা উক্তি ও মেসেজ, কবিতা

এএখন আমি আপনাদের মাঝে যে প্রশংসা গুলো শেয়ার করব এগুলো আমি আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে শেয়ার করেছি তাই আপনি নিশ্চিত থাকেন এগুলো ১০০% কাজ করবে। আপনি যদি এই প্রশংসগুলো হুবহু ব্যবহার করতে পারেন অথবা এগুলো কপি করার পর নিজের মনের মতো করে দু একটি লাইন বা শব্দ এডিট করে ব্যবহার করতে পারেন কোন সমস্যা নেই।

বউ এর প্রশংসা মেসেজ

প্রথমে আমরা আপনাদের মাঝে শেয়ার করব বউ এর প্রশংসা মেসেজ। এই মেসেজগুলোর মধ্যে আমি অনেকগুলো নিজে তৈরি করেছি এবং কিছু আমি ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে নিয়েছি। যার কারণে আপনি যখন এই মেসেজগুলো ব্যবহার করবেন আশা করি আপনি আপনার উদ্দেশ্যে সফল হতে পারবেন। তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক

মিষ্টি চাঁদের মিষ্টি আলো,বাসি তোমায় অনেক ভালো.মিটি মিটি তারার মেলা,দেখবো তোমায় সারাবেলা. নিশিরাতে শান্ত ভুবন, চাইবো তোমায় সারাজীবন।
টাপুর টুপুর বৃষ্টি লাগছে দারুন মিষ্টি, কী অপরুপ সৃষ্টি দেয় জুড়িয়ে দৃষ্টি, বৃষ্টি ভেজা সন্ধ্যায় তাজা ফুলের গন্ধয়ে, মনটা নাচে ছন্দে উতলা আনন্দে, জানু তোমার জন্য।
আমার জীবনে কেউ নেই তুমি ছাড়া, আমার জীবনে কোনো স্বপ্ন নেই তুমি ছাড়া , আমার দুচোখ কিছু খোজেনা তোমায় ছাড়া, আমি কিছু ভাবতে পারিনা তোমায় ছাড়া , আমি কিছু লিখতে পারিনা তোমার নাম ছাড়া, আমি কিছু বুঝতে চাইনা তোমায় ছাড়া !
দিভালবেসে এই মন, তোকে চায় সারাক্ষন। আছিস তুই মনের মাঝে, পাশে থাকিস সকাল সাঝেঁ। কি করে তোকে ভুলবে এই মন, তুই যে আমার জীবন।। তোকে অনেক ভালবাসি !

চোখে আছে কাজল কানে আছে দুল,ঠোট যেন রক্তে রাঙা ফুল,চোখ একটু ছোট মুখে মিষ্টি হাসি,এমন একজন মেয়েকে সত্যি আমি ভালোবাসি।

“প্রিয়তমা, তোমার হাসি আমার দিনটিকে উজ্জ্বল করে তোলে। তুমি আমার জীবনের সবচেয়ে মূল্যবান উপহার।”

“তোমার স্নেহময় স্বভাব এবং কোমল হৃদয় আমাকে সবসময় মুগ্ধ করে। তুমি সত্যিই অসাধারণ।”

“তুমি শুধু আমার বউ নও, তুমি আমার সবচেয়ে প্রিয় বন্ধু, আমার জীবনসঙ্গী। তোমার সাথে কাটানো প্রতিটি মুহূর্তই আমার জন্য অমূল্য।”

“তোমার ভালোবাসায় আমি প্রতিদিন নতুন করে বাঁচি। তুমি আমার জীবনের সম্পূর্ণতা।”

“তুমি আমার জীবনের আলোকবর্তিকা। তোমার উপস্থিতি আমার সমস্ত দুঃখ-কষ্ট দূর করে দেয়।”

“তোমার মিষ্টি হাসি আমার হৃদয়ে আনন্দ এনে দেয়। তুমি আমার জীবনের সুখের উৎস।”

“তোমার সাহস এবং দৃঢ়তা আমাকে সবসময় অনুপ্রাণিত করে। তুমি আমার জীবনের সবচেয়ে শক্তিশালী নারী।”

“তুমি আমার জীবনের সবচেয়ে সুন্দর অধ্যায়। তোমার সাথে কাটানো প্রতিটি মুহূর্তই আমার জন্য বিশেষ।”

“তোমার কোমল স্পর্শ এবং মমতাময়ী আচরণ আমাকে সবসময় মুগ্ধ করে। তুমি আমার জীবনের সবচেয়ে মূল্যবান সম্পদ।”

“তোমার ভালোবাসা আমার হৃদয়ের গভীরে দাগ কাটে। তুমি আমার জীবনের সবচেয়ে মূল্যবান মানুষ।”

বউ এর প্রশংসা ও কবিতা

যারা একটু রোমান্টিক এবং নিজের ভালোবাসার মানুষটিকে রোমান্টিক ভাবে প্রশংসা ভরিয়ে তুলতে চান তারা চাইলে নিচে থাকা কবিতাগুলো ব্যবহার করতে পারেন। আপনি যে আমরা তোমাদের বর্তমান সব থেকে বেশি জনপ্রিয় কার্যকরী বউ এর প্রশংসা ও কবিতা শেয়ার করেছি। আপনারা চাইলে এখান থেকে ধারণা নিয়ে পরবর্তীতে নিজের মনের মত করে একটি কবিতা বানাতে পারেন অথবা এটিকে হুবহু ব্যবহার করতে পারেন বা এডিট করে নিতে পারেন। আমরা আজ আপনাদের মাঝে কবিতা গুলো শেয়ার করব এগুলো বিভিন্ন কবিগনের লেখা।

আর এসব কবিতায় কবি তার ভালোবাসার মানুষের প্রতি থাকা রোমান্টিক অনুভূতিগুলো ফুটিয়ে তুলেছেন। আর তাই আমরা কাউকে যখন রোমান্টিক অনুভূতিগুলো প্রকাশ করতে চাই তখন কবিতা ব্যবহার করে থাকি। কবিতা প্রেমে মানুষদের কাছে বউকে নিয়ে রোমান্টিক কবিতা গুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ কবিতার মধ্যে জায়গা দখল করেছে। তাই আজ আমরা তাদের উদ্দেশ্য করে এই ধরনের কয়েকটি জনপ্রিয় কবিতার অংশ শেয়ার করব।

নাম্বার ১
চোখে আছে কাজল কানে আছে দুল ঠোট যেন রক্তে রাঙা ফুল। মুখে মিষ্টি হাঁসি এমন একজন মেয়েকে সত্যি আমি ভালোবাসি।

নাম্বার ২
খুঁজিনি কারো মন, তোমার মন পাব বলে। ধরিনি কারো হাত, তোমার হাত ধরবো বলে। হাঁটিনি কারো সাথে, তোমার সাথে হাঁটবো বলে। কাউকে বাসিনি ভালো, তোমাকে ভালবাসি বলে।

নাম্বার ৩
তোমার হাসি, আমার হৃদয়ের মুকুট, তোমার স্পর্শে, ফুলের মতো ফুটে ওঠে সুখ।

নাম্বার ৪
তোমার ভালোবাসায়, আমার পৃথিবী রঙিন, তোমার সাথে কাটানো প্রতিটি ক্ষণ, আমার জীবনের সেরা সময়।

নাম্বার ৫
তুমি আমার জীবনের আলো, তোমার সাথে প্রতিটি দিন নতুন, তোমার ভালোবাসায় আমি পূর্ণ, তুমি আমার হৃদয়ের চিরন্তন।

নাম্বার ৬
তুমি যদি না বুঝো বুঝবে আমায় কে? তুমি যদি পর ভাবো আপন ভাববে কে? তুমি যদি কষ্ট দাও সুখ দিবে কে যদি তুমি ভুলে যাও মনে রাখবে কে।

নাম্বার ৭
যত দূরেই যাইনা কেনো থাকবো তোমার পাশে। যেমন করে শিশির ফোঁটা জড়িয়ে থাকে ঘাসে। সকল কষ্ট মুছে দেবো মুখের হাসি,,,, হৃদয় থেকে বলছি তোমাকেই ভালোবাসি।

নাম্বার ৮
তুমি আমার স্বপ্নের সাথী, তোমার চোখে হারাই প্রতিদিন, তোমার ভালোবাসার ছোঁয়ায়, আমার হৃদয়ে জাগে নতুন সুর।

নাম্বার ৯
তোমার মিষ্টি হাসি, আমার জীবনের সেরা গান, তোমার সাথে কাটানো প্রতিটি মুহূর্ত, আমার হৃদয়ের আনন্দ।

নাম্বার ১০
তুমি আমার জীবনের প্রেরণা, তোমার ভালোবাসায় পূর্ণতা পাই, তোমার সাথে থাকতে পেরে, আমি নিজেকে সবচেয়ে সুখী মানুষ মনে করি।

নাম্বার ১১
  তোমার চোখের মায়ায়, আমি সবসময় হারিয়ে যাই, তোমার কোমল হৃদয়ের স্পর্শে, আমার সব দুঃখ মুছে যায়।

নাম্বার ১২
  তোমার ভালোবাসার আলোতে, আমার জীবন রঙিন হয়ে ওঠে, তুমি আমার হৃদয়ের রাজকন্যা, তোমার ভালোবাসায় আমি সবসময় মোহিত।

নাম্বার ১৩
তুমি আমার জীবনের সবচেয়ে সুন্দর অধ্যায়, তোমার সাথে কাটানো প্রতিটি মুহূর্ত, আমার কাছে অমূল্য, তুমি আমার জীবনের আলোকবর্তিকা।

বউ এর প্রশংসা ও উক্তি

বউ নিয়ে শুধু মাত্র আমরা না বিভিন্ন সময় বিভিন্ন ঐতিহাসিকগণ ও বিশিষ্ট ব্যক্তির নানা রকম বক্তব্য দিয়েছে। যেগুলো বর্তমানে বউ এর প্রশংসা ও উক্তি নামে পরিচিত। আজ আমরা আপনাদের মাঝে এ ধরনের কয়েকটি জনপ্রিয় কার্যকরী বউ নিয়ে উক্তি শেয়ার করুন। আপনারা চাইলে এগুলো সরাসরি ফেসবুক স্ট্যাটাস অথবা আপনার ভালোবাসার মানুষের মন জয় করার জন্য মেসেজ হিসেবে ব্যবহার করতে পারেন। চলার পথে আপনি চাইলে এগুলোর থেকে পাওয়া শিক্ষাগুলো কাজে লাগাতে পারেন। এতে করে আপনারই দিনশেষে ভালো হবে। 

  1. “একজন ভালো স্ত্রী তার স্বামীর মুকুট।” – বাইবেল
  2. “স্ত্রী তার স্বামীকে ঘরে আসার জন্য খুশি করুক, আর স্বামী তাকে ছেড়ে যেতে দুঃখিত করুক।” – মার্টিন লুথার
  3. “একটি ভালো বিবাহের চেয়ে বেশি সুন্দর, বন্ধুত্বপূর্ণ এবং মধুর সম্পর্ক, মেলবন্ধন বা সঙ্গ নেই।” – মার্টিন লুথার
  4. “আমার সবচেয়ে উজ্জ্বল অর্জন ছিল আমার স্ত্রীকে আমাকে বিয়ে করতে রাজি করানো।” – উইনস্টন চার্চিল
  5. “একজন স্ত্রী হলো একজন পুরুষের হৃদয়ের আনন্দ।” – তালমুদ
  6. “জীবনে ধরে রাখার সেরা জিনিস হলো একে অপরকে।” – অড্রে হেপবার্ন
  7. “ভালোবাসার কোনো প্রতিকার নেই, তবে আরও ভালোবাসার।” – হেনরি ডেভিড থোরো
  8. “আমার বিবাহ সম্পর্কে বলতে গেলে, আমার স্ত্রীর প্রেমে পড়া আমার জীবনের সেরা ঘটনা ছিল।” – জেফ ব্রিজেস
  9. “আমার স্ত্রী আমার আত্মার সঙ্গী। আমি তার ছাড়া জীবন কল্পনা করতে পারি না।” – ম্যাট ডেমন
  10. “আমি যা আছি তা তোমার জন্যই। তুমি আমার জীবনের প্রতিটি কারণ, প্রতিটি আশা, এবং প্রতিটি স্বপ্ন।” – নিকোলাস স্পার্কস, দ্য নোটবুক

আশা করি আর্টিকেলটি আপনাদের ভালো লেগেছে। এ ধরনের আরো নতুন নতুন তথ্য সবার আগে জানতে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে রাখুন। আর আপনি যদি ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে থাকেন তবে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আমার বন্ধুদের মাঝে শেয়ার করব
About The Author
রিয়া আক্তার
আমি রিয়া আক্তার। মেয়ে পটানোর থেরাপি ওয়েবসাইটের সকল আর্টিকেল আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে লিখেছি। আমি চাই প্রত্যেকটা মানুষ যাতে তার প্রিয়জনের কাছে তার ভালোবাসার কথা বলতে পারে ও প্রিয় জনকে ভালবাসতে পারে।