1. riyaakhter747@gmail.com : Riya Akther : Riya Akther
বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ট্যাটাস মেসেজ, উক্তি, ছন্দ
বিবাহ-বার্ষিকী-শুভেচ্ছা
বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ট্যাটাস মেসেজ, উক্তি, ছন্দ

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব সেরা বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ট্যাটাস মেসেজ, উক্তি, ছন্দ। আপনি যদি গুগলে আর্টিকেলটি বা এই ধরনের পোস্ট সার্চ করে থাকেন তবে আমার মতে আপনার বিবাহবার্ষিকী চলে এসেছে অথবা আপনার কোন আত্মীয়র বিবাহ বার্ষিকী খুব কাছে যার কারণে আপনি গুগলে এটি সার্চ করেছেন। আর আপনি যদি এখন আমাদের আর্টিকেলটি পড়েন তবে আপনি অবশ্যই সঠিক জায়গায় চলে এসেছেন। আজকের এই আর্টিকেলে আমরা আপনাদের মাঝে শেয়ার করব বর্তমানে সব থেকে বেশি জনপ্রিয় এবং কার্যকরী ও রোমান্টিক বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ট্যাটাস মেসেজ, উক্তি, ছন্দ।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ট্যাটাস মেসেজ, উক্তি, ছন্দ

নিচে আমরা আপনাদের জন্য বর্তমানে সব থেকে ইউনিক এবং স্পেশাল কিছু বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ট্যাটাস মেসেজ, উক্তি, ছন্দ শেয়ার করেছি। আপনি যদি আপনার ভালোবাসার মানুষটিকে খুশি করতে চান এবং বিবাহ বার্ষিকী তে আপনার ভালবাসার মানুষকে স্পেশালভাবে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা জানাতে চান তবে এগুলো ব্যবহার করতে পারেন। এগুলো আমরা যাচাই-বাছাই শেষে এবং এর কার্যকারিতা বিবেচনার পরে আপনাদের মাঝে শেয়ার করছি। তাই আপনারা এগুলো নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ট্যাটাস মেসেজ, উক্তি, ছন্দ

বিবাহ বার্ষিকী হল আপনার যেদিন বিয়ে হয়েছে সেদিনটি পুনরায় আবার যখন বছর শেষে ফিরে আসে সেটিকে বোঝায় এবং এই দিনটি প্রত্যেকের রোমান্টিক কাপেলেরা খুবই রোমান্টিক ভাবে উদযাপন করে। প্রত্যেক স্বামী স্ত্রীর ক্ষেত্রে বছরে একবার এই দিন আসে। তাই সব দম্পতি বিবাহ বার্ষিকী দিনটিকে বিশেষ হিসাবে বিবেচনা করে থাকেন। আর এই দিন নিজের ভালোবাসার মানুষটিকে একটু রোমান্টিক ভাবে বিয়ের শুভেচ্ছা জানাতে হয় এবং যখন আপনি বিয়ের শুভেচ্ছা জানাবেন তখন অবশ্যই আপনি তার জীবনে কতটা গুরুত্বপূর্ণ এবং আপনার জীবনে সে আসার পর আপনার জীবন কেমন পরিবর্তন হয়েছে এগুলো খুব ছোট বাক্যে জানানতে হয়।

এতে করে আপনি তাকে কতটা ভালবাসেন এবং আপনার জীবনে তার গুরুত্ব ও তার জীবনে আপনার গুরুত্ব খুব সহজে ফুটে ওঠে। যার কারণে আপনাদের মধ্যকার সম্পর্কে আরো বেশি গভীর এবং রোমান্টিক ও মধুর হয়ে ওঠে। অনেকে আছেন তারা এগুলো আইডিয়া করে বলতে পারেন না তাই আপনাদের মাঝে আমরা শেয়ার করছি বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ট্যাটাস মেসেজ, উক্তি, ছন্দ।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা স্ট্যাটাস 

প্রথমে আমরা আপনাদের সাথে আলোচনা করব বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা স্ট্যাটাস নিয়ে এবং আপনি চাইলে খুব সহজে আপনার ফেসবুকের এসব বিবাহ বার্ষিকীর স্ট্যাটাস দিয়ে আপনার ভালোবাসার মানুষকে বোঝাতে পারেন আপনি তাকে কতটা ভালোবাসেন এবং তাকে বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা জানাতে পারেন। তাহলে চলুন আর দেরি কেন শুরু করা যাক।

  1. শুভ বিবাহ বার্ষিকী, আমার ভালবাসা। আমার জীবনে তোমাকে পেয়ে আমি কত ভাগ্যবান!
  2. প্রিয়তম আমি তোমাকে নিয়ে অনেক খুশি, ১টা বছর নয় মনে হচ্ছে হাজার বছর তোমার পাঁশে থাকি।। শুভ বিবাহ বার্ষিকী।
  3. থিবীর সবকিছুই সম্পদ কিন্তু এই সম্পদের মধ্যে সর্বোত্তম সম্পদ হলো সতী-সাধ্বী স্ত্রী। আর আমি এমন একজনকে পেয়েছি, সে হলো তুমি।
  4. আমি আমার জীবনে আপনাকে পাঠানোর জন্য সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ। শুভ বার্ষিকী প্রিয়! আমি তোমাকে ভালোবাসি!
  5. প্রতিটি পুরুষ সুখী হতে চায়  আর সুখী হাওয়ার কারণ, একটা মেয়ের পবিত্র ভালোবাসা, তোমার পবিত্র ভালোবাসায় আজ আমি সুখী প্রিয়তমা।
  6.  একসাথে চলেছি দুজন, চোখেতে চোখ মনেতে মিলেছে মন, ভালোবাসি প্রিয়তম।
  7. দুজনের মধ্যে পারস্পারিক ভালোবাসার জন্য বিবাহের চেয়ে উত্তম আর কিছু নেই । — ইবনে মাজাহ ১৮৪৭
  8. অভিযোগ যদি থেকে থাকে মনে করে দিও তুমি ক্ষমাএই শুভ দিনে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা নিও প্রিয়তমা।
  9. আমার মনের মধ্য থেকে তোমার জন্য আর আমাদের পরিবারের জন্য বিশেষ ভালোবাসা আর দোয়া রইলো প্রিয়তমা।
  10. প্রিয়তম আমাদের বিবাহ বার্ষিকীর এই দিনে খুশিতে মাতি সবজনে। ফিরে আসুক বারে বারে আনন্দের এই মহাক্ষণে।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা মেসেজ

বিবাহ বার্ষিকীর দিনে ভালোবাসার মানুষটিকে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা মেসেজ করবেন না তা তো হতে পারে না। আর যখন থেকে মেসেজ আকারে শুভেচ্ছা জানাবেন তখন একটু রোমান্টিকভাবেই করবেন এটাই তো স্বাভাবিক। তাই আজ আমরা আপনাদের মাঝে তুমি সেরা এবং কার্যকরী ও রোমান্টিক কিছু বিবাহ বার্ষিকী শুভেচ্ছা মেসেজ শেয়ার করেছি। আপনার ছেলেগুলো কপি করে হুবহু খুব সহজে ব্যবহার করতে পারেন এবং চাইলে এখান থেকে আইডিয়া নিয়ে নিজের মনের মত করে মেসেজ তৈরি করে পাঠাতে পারেন।

  1. আমার জীবন সঙ্গিনী হিসেবে তোমাকে পেয়ে নিজেকে ধন্য মনে হয়। আরও অনেক দিন একসাথে বাঁচতে চাই। ভালোবাসতে চাই, ভালোবাসা পেতে চাই।
  2. আমাদের বছরের এই দিনটি বিবাহ হিসাবে আমার জীবনের শুভ অধ্যায় হিসেবে রচিত হয়েছিল। তারপর থেকেই তো সব শুভ শুভ হচ্ছে আমার সাথে। তাই তোমাকে ধন্যবাদ।
  3. আমার সবটুকু ভালবাসা তোমার জন্যে বিনামূল্যে,,,,, তোমায় জানাই শুভ বিবাহ বার্ষিকীর অনেক অনেক শুভেচ্ছা।
  4. আমার বিবাহ বার্ষিকী উপলক্ষে আমি আমার সুখের বিনিময়ে সুখ লুট করে নিতে চাই। আমার জীবনসঙ্গী ও যেনো সেই সুখের অংশীদার হয়ে ওঠে আমিন।
  5. আমার জীবনে আসার জন্য এবং আমাকে আরও ভাল ব্যক্তি করার জন্য তোমাকে ধন্যবাদ। তোমাকে ছাড়া আমি ভাবতে পারি না।
  6. আমি আমার শুভ বিবাহ বার্ষিকীতে এই কামনা করি যে, পৃথিবীতে সব সম্পর্ক গুলো যেন একে অপরের পরিপূরক হয়ে ওঠে।
  7. আজকের এই দিনের জন্য আমি সৃষ্টিকর্তা মহান রবের কাছে কৃতজ্ঞ, অনেক দূর পারি দিতে চাই তোমাকে সাথে নিয়ে প্রিয়।
  8. আমার মনের সমস্ত অনুভূতি হঠাৎ চেতনা ফিরে পেয়েছিল সেদিন, যেদিন আমি তোমাকে আমার মতো পেয়েছি। “শুভ বিবাহ বার্ষিকী”
  9.  আমার জীবনে অনেক নো-গেট থাকতে পারে। কিন্তু তারপরও আমি খুশি এবং খুশি। কারণ তোমাকে পেয়ে আমি   শুধু আমাদের ভাগ্যই জড়িত নয়, আমাদের মনও জড়িত। কারণ আমরা শুধু স্বামী-স্ত্রী নই। আমরা একে অপরের সেরা বন্ধু। শুভ বিবাহ বার্ষিকী
  10. আজ সেই বিশেষ দিনটি আবার আমাদের জীবনে ফিরে এসেছে। যেদিন আমাদের হাত পা বাঁধা ছিল। তুমি এখনো আমার কাছে খুব স্পেশাল। এবং চিরকাল থাকুন। শুভ বিবাহ বার্ষিকী

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা ছন্দ

যারা একটু রোমান্টিক এবং নিজের ভালোবাসা মানুষটিকে রোমান্টিক ভাবে বিবাহবার্ষিকীর শুভেচ্ছা জানাতে চান তারা চাইলে বেঁচে থাকা বিবাহ বার্ষিকী শুভেচ্ছা ছন্দ গুলো ব্যবহার করতে পারেন। আপাতত আমরা আপনাদের মাঝে অল্প কিছু রোমান্টিক ছন্দ শেয়ার করলে পরবর্তীতে আপনাদের চাহিদা অনুযায়ী এগুলো বৃদ্ধি করা হবে। আর আমরা আপনাদের মাঝে যেসব বিবাহ বার্ষিকীর ছন্দ শেয়ার করছি এগুলো আপনি চাইলে মেসেজ আকার ও আপনার ভালোবাসার মানুষটাকে বাঁচাতে পারেন অথবা ফেসবুক স্ট্যাটাস হিসেবে আপনার জীবনসঙ্গীকে ট্যাগ করে দিতে পারেন। আর আপনাদের ঠিক কোন ধরনের ছন্দ পছন্দ তা অবশ্যই আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানিয়ে দেবেন আমরা দ্রুতই সেগুলো আপনাদের মাঝে শেয়ার করব।

১        দুঃখ আছে সুখ আছে, আছে মিষ্টি জ্বালা

এই দিনে সব পেয়েছি, পড়াই যখন বিয়ের মালা।

২          তোমার দেওয়া সবকিছুই এই সংসারে দামি

বিনিময়ে কোন কিছুই দিলাম না গো আমি

৩      অভিযোগ যদি থাকে তোমার মনে করে দিও আমায় ক্ষমা

এই শুভদিনে তোমায় আমি জানাই শুভেচ্ছা প্রিয়তমা।

বিবাহ নিয়ে কিছু উক্তি

বন্ধুরা এবার আমরা আপনাদের মাঝে শেয়ার করব বিবাহ নিয়ে কিছু উক্তি। আপনি চাইলে এগুলো আপনার বন্ধু-বান্ধবকে অথবা কাছের কোন মানুষকে উপদেশমূলক মেসেজ অথবা কথা হিসেবে বলতে পারেন এবং ফেসবুকে স্ট্যাটাস হিসেবে ব্যবহার করে অন্য কেউ এগুলো শেয়ার করে তাকে উপদেশ দিতে পারেন। তাহলে চলুন দেখে নেওয়া যাক উক্তিগুলো।

  • মহানবী হজরত মুহাম্মদ (সা.) বলেছেন, বিবাহ তাঁর সুন্নত। যে ব্যক্তি তার সুন্নাহ থেকে বঞ্চিত হয় সে তার দলভুক্ত নয়।
  •  আমাদের প্রিয় নবী হজরত মোহাম্মদ (সা.) বিয়ে সম্পর্কে বলেছেন,যে বিয়েতে খরচ কম, সেই বিয়ে বেশি বরকতময়।”
  • একটি হাদিসে আমাদের প্রিয় নবী বলেছেন – ‘বিবাহ হল দৃষ্টির নিয়ন্ত্রক। তোমাদের মধ্যে যারা বিয়ে করার সামর্থ্য রাখে তাদের কর্তব্য।
  • হাদিস অনুসারে, “একটি বিয়েতে প্রচুর অর্থ ব্যয় করা এবং এত অশ্লীল হওয়া বিবাহের সুন্নাত নয়। 

আশা করি আর্টিকেলটি আপনাদের ভালো লেগেছে এবং এ ধরনের নতুন নতুন আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইটি সাবস্ক্রাইব করে রাখুন আর আপনি যদি ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটে সাবস্ক্রাইব করে থাকেন তবে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আমার বন্ধুদের মাঝে শেয়ার করব
About The Author
Riya Akther
আমার নাম রিয়া আক্তার। আমি একজন স্টুডেন্ট। মেয়ে পটানোর থেরাপি সম্পন্ন ব্যতিক্রমধর্মী একটি ওয়েবসাইট। আমি মূলত মেয়ে পটানোর থেরাপির ওয়েবসাইটের সকল আর্টিকেল লিখেছি। আমি আমার আর্টিকেলে আপনাদের মাঝে যেসব আইডিয়া শেয়ার করেছি এগুলো মূলত আমার বন্ধু বান্ধব ও বান্ধবীদের ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে নিয়েছি। আমার এই ওয়েবসাইটে কাজ করার উদ্দেশ্য হচ্ছে উদ্দেশ্য হচ্ছে যাতে করে সবাই তার ভালোবাসার মানুষের কাছে তার মনের কথা খুব সহজে জানাতে পারে এবং আমার ওয়েবসাইটের মাধ্যমে আমি যাতে আপনাদের ভালোবাসার মানুষটিকে পেতে আপনাদেরকে সকল ধরনের সাহায্য করতে পারি।