1. riyaakhter747@gmail.com : Riya Akther : Riya Akther
কষ্টের কিছু কথা, কবিতা ও উক্তি
কষ্টের কিছু কথা
কষ্টের কিছু কথা, কবিতা ও উক্তি

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আর আমি আপনাদের মাঝে শেয়ার করব কষ্টের কিছু কথা। এখন আমরা আপনাদের মাঝে বর্তমানে সব থেকে বেশি সেরা কষ্টের কিছু কথা শেয়ার করব। আমরা আপনাদের মাঝে কষ্টের কিছু কথা, কবিতা ও উক্তি শেয়ার করব এগুলো বর্তমানে সব থেকে বেশি ব্যবহৃত ও জনপ্রিয়। আশা করি আর্টিকেলটি আপনাদের ভালো লাগবে।

কষ্টের কিছু কথা, কবিতা ও উক্তি

কষ্ট মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। কোথায় আছো কষ্ট মানুষকে অনেক কিছু বুঝতে শিখায় চিনতে শিখায়। অর্থাৎ কষ্ট আপনাকে বে চারপাশের মানুষকে বুঝতে ও চিনতে শেখাবে। কেননা আপনি যখন কষ্টে থাকেন তখন আপনার কাছে মানুষগুলো সত্যি করে আপনার কাছের মানুষ হওয়ার পরিচয় দেবে। যারা আপনার প্রকৃত কাছের মানুষ শুধুমাত্র তারাই আপনার পাশে থাকবে। আর যারা শুধুমাত্র মুখ দেখানোর জন্য কাছের মানুষ  ছিল তারা গা ঢাকা দেবে।

কোথায় আছে কষ্টের মানুষকে প্রকৃত বন্ধু ও প্রকৃত শত্রু চিনিয়ে দেয়। এই দুনিয়াতে আপনি এমন অনেক উদাহরণ খুঁজে পাবেন যে বিপদের সময় শত্রু বন্ধ হয়ে গিয়েছে আর বন্ধু বিপদের সময় দূরে ঠেলে দিয়ে চলে গেছে। আবার অনেক সময় দেখা যায় আপনি যাদের পিছনে কারি কারি টাকা ঢেলেছেন। যাদের নিয়ে আপনি সব সময় নিজের পকেটের টাকা দিয়ে মজা করেছেন। তারাই আর যে আপনার টাকা বসার দরকার হয় তবে যোগাযোগ বন্ধ করে দেয়। আরে ভাই এটাই হল বাস্তবতা।

কষ্টের কিছু কথা

এখন আমরা আপনাদের বর্ধমানের সেরা কষ্টের কিছু কথা শেয়ার করব যেগুলো আপনাদের পরবর্তী ভবিষ্যৎ কাজে আসতে পারে। অথবা আপনারা চাইলে এগুলো আপনাদের সোশ্যাল মিডিয়ার facebook স্ট্যাটাস অথবা মেসেজ আকারে অন্য কাউকে পাঠিয়ে দিয়ে নিজের মনের কষ্টকে হালকা করতে পারেন। কারণ আমরা সবাই জানি কষ্ট নিজের ভিতর চেপে রাখবে আরো বেশি কষ্ট হয়। তাই আপনি যদি কষ্টে থাকেন এবং সেই কষ্ট যদি আপনাকে আরো বেশি কষ্ট দেয়। তবে সেটি নিজের ভিতরে চেপে না রেখে অন্যকে শেয়ার করুন। এতে করে আপনার কিছুটা হলো হালকা মনে হবে। তাহলে চলুন আর দেরি না করে কষ্টের কিছু কথা গুলো দেখে নেওয়া যাক।

  1. আমার কিছু কথা ছিলো, কিছু দুঃখ ছিলো, আমার কিছু তুমি ছিলো তোমার কাছে ।
  2. কিছু দীর্ঘশ্বাস জমা হয়ে থাকবে বুকে, কিছু অশ্রু থেমে থাকবে চোখের নিকটে, ঝরাবে না শিশির ।
  3. যদি যেতে চাও, যাও । আমি পথ হবো চরণের তলে, না ছুঁয়ে তোমাকে ছোঁব, ফেরাবো না, পোড়াবই হিমেল অনলে ।
  4. কষ্ট নেবে কষ্ট, হরেক রকম কষ্ট আছে, কষ্ট নেবে কষ্ট ।
  5. পৃথিবীর নিয়ম বড় অদ্ভুদ, যাকে তুমি সবচেয়ে বেশী ভালোবাস সেই তোমার দুঃখের কারন হবে ।

প্রিয় মানুষকে নিয়ে কষ্টের কিছু কথা

আপনারা যেরকম বেশি রিলেশন করেন অথবা যাদের গার্লফ্রেন্ড আছে তারা সবাই কমবেশি প্রিয় মানুষের কাছ থেকে আঘাত পেয়েছেন। আমি এটা বলতে চাচ্ছি না যে সবাই পেয়েছেন তবে অধিকাংশ মানুষই আঘাতটা পেয়ে থাকে। মূলত বিভিন্ন কারনে আপনার ভালোবাসা মানুষকে আপনার উপর রাগ অভিমান করে থাকে। আর তাদের এই রাগ অভিমান ভাঙ্গানোর জন্য আপনারা চাইলে নিচে থাকা প্রিয় মানুষকে নিয়ে কষ্টের কিছু কথা গুলো ব্যবহার করতে পারেন।

  1. আমার কিছু কথা ছিলো, কিছু দুঃখ ছিলো, আমার কিছু তুমি ছিলো তোমার কাছে ।
  2. কিছু দীর্ঘশ্বাস জমা হয়ে থাকবে বুকে, কিছু অশ্রু থেমে থাকবে চোখের নিকটে, ঝরাবে না শিশির।
  3. যদি যেতে চাও, যাও । আমি পথ হবো চরণের তলে, না ছুঁয়ে তোমাকে ছোঁব, ফেরাবো না, পোড়াবই হিমেল অনলে।
  4. পৃথিবীর নিয়ম বড় অদ্ভুদ, যাকে তুমি সবচেয়ে বেশী ভালোবাস সেই তোমার দুঃখের কারন হবে।
  5. কষ্ট নেবে কষ্ট, হরেক রকম কষ্ট আছে, কষ্ট নেবে কষ্ট ।

কষ্টের কিছু কথা ও উক্তি

কষ্ট নিয়ে বিভিন্ন সময় বিশিষ্ট ব্যক্তিরা নানা রকম কথা তুলে ধরেছেন যেগুলো বর্তমানে কষ্টের কিছু কথা ও উক্তি হিসাবে পরিচিত। এই উক্তিগুলো আপনারা চাইলে আপনাদের জীবনে চলার পথে ব্যবহার করে নিজের জীবনটাকে আরো বেশি সুন্দর করে তুলতে পারেন। কেননা কষ্টের সময় ঠিক কি কাজ করতে হয় এবং কিভাবে এই কষ্ট থেকে পরিত্রাণ পাওয়া যায় সেটাই এই উক্তিগুলোতে সুন্দরভাবে বলা হয়েছে। তাই আমার বিশ্বাস এগুলো আপনাদের কাজে দেবে।

  1. “কষ্ট হচ্ছে দুটি বাগানের মাঝখানের বড় প্রাচীরের মত।” — কাহিল জিবরান।
  2. “কষ্টের প্রতিকার হল শিক্ষা নেয়া” — বারবারা শের।

  3. “অতিরিক্ত কষ্ট হাসায় আবার অতিরিক্ত সুখ কাদায়” — উইলিয়াম ব্লেইক।

  4. “মনে রাখবেন, কষ্টের বোঝা একা বহন করলে কষ্টের বোঝা দিগুণ হয়” — গোরান পারসন।
  5. “প্রতিটা মানুষের এমন কিছু কষ্ট থাকে যা তাকে সর্বদা জাগ্রত রাখে” — স্টিভেন টায়লার।

কষ্টের কিছু কথা ও কবিতা

যারা নিজের ভিতরে যা কষ্ট গুলোকে কবিতা আকারে অন্যকে প্রকাশ করতে পছন্দ করেন। তারা নিচে থাকা কষ্টের কিছু কথা ও কবিতা দেখে নিতে পারেন। এগুলো আপনার ছেড়ে জনপ্রিয় ফেসবুক স্ট্যাটাস হিসেবে ব্যবহার করতে পারেন। অথবা আপনার ভালবাসার মানুষটির ইমোশনাল ভাবে তার সকল রাগ অভিমান ভাঙ্গানোর জন্য মেসেজ আকার ও ব্যবহার করতে পারেন।

আবার আপনারা চাইলে এগুলো মনের মত করে কপি করার পর এডিট করে নিতে পারেন। যেমন হালকা ইমোজি ব্যবহার করতে পারেন অথবা দুই একটা লাইন অ্যাড করে নতুন একটি কবিতা তৈরি করতে পারেন। তাহলে আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক কষ্টের কিছু কথা ও কবিতা গুলো কি কি।

১.  আকাশ ভরা দু:খ আমার

কষ্ট ভরা ঢেউ,,,,,

এত কষ্ট আমার বুকে,

দেখে নাতো কেউ,,,,

দু:খ নিয়ে স্বপ্ন দেখি,

কষ্ট নিয়ে আঁকি

স্বপ্ন আমার ভেঙ্গে যায়,,,

আমি চেয়ে থাকি,,,,!

 

২.  ভালোবাসা এমনি হয়,,

কেউ জিতে কেউ হারে! 

আমি না হয় হারলাম,

তোমার সুখের তরে,,,,,,। 

হয়তো, তোমায় হারিয়ে,,,,,,

কষ্ট পাবো বেশি। 

তুবও দেখতে পাবো,,,

তোমার মুখের মিষ্টি হাসি।

 

৩.  দুঃখগুলো বন্ধী করে,,,,

রেখেছিলাম মনের ঘরে। 

দেখতে দেইনি কাউকে,,,,

ঠোঁটের কোণে হাসি রেখেই

চলছি একলা পথে। 

 

৪.  কষ্ট আমার নিত্য সঙ্গী,,,

বুকে চেপে রাখি। 

আসহায় মন নিয়ে,,,,

সবার সাথে হাসি। 

সুখ আমার পথের কাটা,,,

থাকে সে দুরে। 

তাইতো আমি একা একা 

নিরবে যাই কেদেঁ। 

 

৫.  অন্ধ ভালবাসার গন্ধ বেশি,,,

নকল ভালবাসার সুবাস বেশি। 

সত্য প্রেমে রাগারাগি……….

নকল প্রেমে হাসাহাসি…..

বুঝবে যেদিন খুজবে তাকে

অবহেলা হারালে যাকে!

আজকে এই পর্যন্তই। আশা করি আর্টিকেলটি আপনাদের ভালো লেগেছে। আর্টিকেলটি নিয়ে যদি আপনার কোন মতামত থেকে থাকে, তবে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানিয়ে দেবেন। আমরা দ্রুত আপনার সমস্যা সমাধান করার চেষ্টা করব। আর আপনি যদি আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে না থাকেন তবে এ ধরনের আরো নতুন নতুন তথ্য সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে থাকেন এবং আপনি যদি ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে থাকেন তবে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আমার বন্ধুদের মাঝে শেয়ার করব
About The Author
Riya Akther
আমার নাম রিয়া আক্তার। আমি একজন স্টুডেন্ট। মেয়ে পটানোর থেরাপি সম্পন্ন ব্যতিক্রমধর্মী একটি ওয়েবসাইট। আমি মূলত মেয়ে পটানোর থেরাপির ওয়েবসাইটের সকল আর্টিকেল লিখেছি। আমি আমার আর্টিকেলে আপনাদের মাঝে যেসব আইডিয়া শেয়ার করেছি এগুলো মূলত আমার বন্ধু বান্ধব ও বান্ধবীদের ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে নিয়েছি। আমার এই ওয়েবসাইটে কাজ করার উদ্দেশ্য হচ্ছে উদ্দেশ্য হচ্ছে যাতে করে সবাই তার ভালোবাসার মানুষের কাছে তার মনের কথা খুব সহজে জানাতে পারে এবং আমার ওয়েবসাইটের মাধ্যমে আমি যাতে আপনাদের ভালোবাসার মানুষটিকে পেতে আপনাদেরকে সকল ধরনের সাহায্য করতে পারি।