1. riyaakhter747@gmail.com : রিয়া আক্তার : রিয়া আক্তার
মধ্যবিত্ত ছেলেদের কষ্টের স্ট্যাটাস
মধ্যবিত্ত ছেলেদের কষ্টের স্ট্যাটাস
মধ্যবিত্ত ছেলেদের কষ্টের স্ট্যাটাস

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব মধ্যবিত্ত ছেলেদের কষ্টের স্ট্যাটাস। এই দুনিয়াতে সবচেয়ে কষ্টের জীবন পার করে থেকে মধ্যবিত্তের ঘরের ছেলেরা। তারা তাদের কষ্টের কথা মুখ বুজে সহ্য করা যায় এবং কাউকে কোন কিছু কখনোই বলে না। আর না তাদের কষ্টের কথা কেউ বুঝতে চায়।

মধ্যবিত্ত ছেলেদের কষ্টের স্ট্যাটাস

মধ্যবিত্ত ঘরের ছেলেরা সবসময় যেন দুইপাশ থেকে পিষতে থাকে। আপনারা যদি ধনী পরিবারের কথা আমাকে বলেন তবে আমি বলব তারা ক্যারিয়ার গড়ার আগ পর্যন্ত কারো না কারো সাপোর্ট পেয়ে যায়। অথচ একটা মধ্যবিত্ত ঘরের সন্তানেরা কখনোই কারো সাপোর্ট পায় না বললেই চলে। যখন সে মোটামুটি একটু বড় হয়ে যেতখন থেকে সংসারের ভার আস্তে আস্তে নিজের ঘাড়ে পড়তে থাকে। একদিকে নিজের ক্যারিয়ার অন্যদিকে সংসার দুটোই সামলাতে হয় তাদেরকে।

আর এসবের মাঝে হারিয়ে ফেলে নিজের সুন্দর সুন্দর স্বপ্নগুলো এবং ভুলে যায় যে সে কোনদিন কোন স্বপ্ন দেখেছিল। আর এসব কষ্ট নিজের মনের ভেতর চাপা থাকার কারণে তাদের কষ্ট আরবে বাড়তে থাকে। আজ আমরা আপনাদের মাঝে এমনই কিছু মধ্যবিত্ত ছেলেদের কষ্টের স্ট্যাটাস শেয়ার করব।

মধ্যবিত্ত ছেলেদের কষ্টের স্ট্যাটাস

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা মধ্যবিত্ত ছেলেদের কষ্টের স্ট্যাটাস নিয়ে নিজেদের ফেসবুকে পোস্ট করতে চান এবং ভালো মানের স্ট্যাটাস খুঁজে পান না। তাড়াতাড়ি নিচে থাকা স্ট্যাটাস গুলো দেখে নিতে পারেন এবং আমরা আপনাদের মাঝে যেসব স্ট্যাটাস শেয়ার করেছি এগুলো আমরা বিভিন্ন ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সংগ্রহ করার পর এদের জনপ্রিয়তা যাচাই-বাছাই শেষে আপনাদের মাঝে শেয়ার করেছি।

১.    ভালো না থেকেও ভালো থাকার মিথ্যে অভিনয়ে মধ্যবিত্ত পরিবারের ছেলেরাই সেরা।

২.        একলা ঘর জরাজীর্ণ হেডফোন আর একাকিত্ব হ্যাঁ এই তো আমি বেশ ভালই আছি ।

৩.    মধ্যবিত্তরা পৃথিবীতে জন্মায় অভিনয় করে,সংগ্রাম করে বেঁচে থাকার জন্য ।

৪.   পকেটে ১০ টাকা আর চোখে হাজারো স্বপ্ন_ এ নিয়ে বেঁচে থাকে হাজারো মধ্যবিত্ত।

৫.  অন্ধকার ঘর, ফাঁকা পকেট, জরাজীর্ণ জীবন, সাথে একটা হেডফোন। হ্যাঁ এটাই মধ্যবিত্ত ছেলের জীবন। আমি আমার জীবন নিয়ে সুখে আছি।

৬.  একটা ছেলে কিছু করে না শুধু বাবার টাকা নষ্ট করে আর মেয়েদের সাথে প্রেমের অভিনয় করে ছেলেরা তো খারাপ হুম আমিও বলি ছেলেরা খারাপ খুব খারাপ।

৭.   চোখে হাজারটা স্বপ্ন আর ফাঁকা পকেট নিয়ে বেঁচে থাকার নামই হচ্ছে মধ্যবিত্ত।

৮.   ছেলেরা খুব সহজে কান্না করে না, যদি না কস্টটা পাহাড় সম হয় 

১০.   হয়তো খুব চেনা কিছু, হয়তো বা অচেনা… হয়তো ভুলে যাওয়া কোনো সুপ্ত স্মৃতির খোঁজে প্রত্যেকদিন নতুন করে একা হওয়ার নিদারুণ অভিলাষ… কাকে যেন রোজ খুঁজে বেড়ায় একলা অসহায় দুচোখ… ভয় পেলে জাপটে ধরার মানুষটাই বোধয় কোথায় হারিয়ে গিয়েছে…

১১.   ফেসবুকে লাইক পাওয়ার চাহিদায় বেঁচে আছে শুধু শরীরের কারসাজি, মনটা পড়ে আছে অনেক দূরে কোনো একলা নগরে … কেউ নেই!!

১২.   ঠোঁটে কৃত্রিম হাসি চাপানো নকল সম্পর্কের বিজয়ের সুরে মিথ্যে হয়েছে ভালোবাসা… আজ সত্যিই হেরে গিয়েছে ভালোবাসা… তাই প্রতি রাতে একাকীত্ব আসে।

১৩.   ফ্যাকাসে গোলাপের মিথ্যের গল্প শুনিয়ে জড়িয়ে ধরে, রোজ… নতুন করে ভিজে চোখে চাঁদের আলো এসে ঘুম পাড়ানি রূপকথা বলে, আবার হারিয়ে যায় ঐ নাম না জানা জোনাকিদের ভিড়ে… পড়ে থাকি একলা আমি।

১৪.   আবেগ প্রবণ, ঝড় তোলে নিছক একাকিত্বে, দোমড়ানো মন চোখে শ্রাবণ, স্বপ্ন ছোঁয় শোকের গভীরত্বে।

মাঝে মাঝে খুব কাছের স্মৃতি গুলো ঝাপসা হয় বটে কিন্তু মুছে যায় না। একটু কষ্ট করলেই স্বচ্ছ হয়ে উঠে।

১৫.    নিয়ে একবুক অভিমান, কথারা আজ নিশ্চুপ! হতাশার এক হাটু জলে, একাকিত্ব দেয় ডুব!

১৬.   ভাসছে নোনা স্রোতে দুনয়নের স্বপ্ন, বিষন্ন মনে আজ একাকিত্ব ঘিরে, ভাঙা হৃদয় তবুও পূর্ব কল্পনায় মগ্ন, যদিও ভালোবাসা স্তব্ধ স্মৃতির ভীড়ে।

১৭.   সর্বহারা পথিকের ছন্নছাড়া অস্তিত্ব, মাতোয়ারা পথকষ্টের হতচ্ছাড়া একাকিত্ব।

১৮.  ঢাকলে শোকের ছায়া সুখচ্ছায়ের ঘর ঘিরে, মর্মাহত এই প্রাণও তোমার একাকিত্ব গেঁথে।

১৯.   আমার জীবন শুধুই বৃথা, ঘুরছি আমি একা একা, এই পৃথবীর বিরাট পথে, চলছি একা নিজের সাথে।

২০.   একাকির আঙিনায় সূর্যাস্তের শেষে, নিরাশার আকাশে আশার আলো বুনি, দীপ্তির ধরাছোঁয়ায় যদি দাঁড়াও এসে, ইচ্ছেডানার নির্ভরতা ফিরবেই জানি।

২১.   আমি একা এই ব্রহ্মান্ডের ভেতর একটি বিন্দুর মতো আমি একা। – রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ।

আমার ভালোবাসা তোমার কাছে ন্যাকামির আখ্যা পায় আর একাকিত্ব এসে প্রতিবারই কাঁদায় আমায়।

২২.  মধ্যবিত্ত পরিবারগুলি জানে, জন্মের সময় থেকেই শিক্ষা শুরু হয়ে যায় ।

২৩.  মধ্যবিত্ত পরিবারগুলোর ছেলেরাই জানে, জন্মের সময় থেকেই শিক্ষা শুরু হয়ে যায় ।

২৪.   হাজারো স্বপ্ন চোখের সামনে শেষ হতে যেতে দেখেছি কারণ আমি মধ্যবিত্ত।

২৫.   মধ্যবিত্ত পরিবারের ছেলে ভাগ্যের সন্ধানে খোঁজ করতে করতে জীবনটা পার করে দেয়। তখন তার কাছে সুখ আর দুঃখ দুটোই সমান হয়ে যায় আর দায়িত্বই বড় হয়ে দাঁড়ায়।

উপরে আমরা আপনাদের মাঝে যেসব মধ্যবিত্ত ছেলেদের কষ্টের স্ট্যাটাস শেয়ার করেছি। এগুলো আপনি চাইলে হুবহু কপি করে অথবা নিজের মনের মত করে এডিট করে ব্যবহার করতে পারবেন। আর আর্টিকেলটা যদি ভালো লেগে থাকে তবে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন। এ ধরনের নতুন নতুন তথ্য সবার আগে পিতা আমাদের ওয়েবসাইটি সাবস্ক্রাইব করে রাখুন। আপনি যদি ইতিমধ্যে সাবস্ক্রাইব করে থাকেন তবে আপনাকে অসংখ্য ধন্যবাদ। ধন্যবাদ।

আমার বন্ধুদের মাঝে শেয়ার করব
About The Author
রিয়া আক্তার
আমি রিয়া আক্তার। মেয়ে পটানোর থেরাপি ওয়েবসাইটের সকল আর্টিকেল আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে লিখেছি। আমি চাই প্রত্যেকটা মানুষ যাতে তার প্রিয়জনের কাছে তার ভালোবাসার কথা বলতে পারে ও প্রিয় জনকে ভালবাসতে পারে।