1. riyaakhter747@gmail.com : রিয়া আক্তার : রিয়া আক্তার
মেয়েদের প্রপোজ করার নিয়ম ১০০% কার্যকর
মেয়েদের প্রপোজ করার নিয়ম
মেয়েদের প্রপোজ করার নিয়ম ১০০% কার্যকর

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব মেয়েদের প্রপোজ করার নিয়ম ১০০% কার্যকর। আপনারা নিশ্চয়ই জানেন যে অনেকেই আছেন যারা যে কাউকে হুট করে প্রপোজ করেও তাকে রাজি করাতে পারেন। অথচ অন্যদিকে অনেকে আছেন যারা কারো পিছনে কয়েক জোড়া জুতা ক্রয় করার পরেও তাকে প্রপোজ করে রাজি করাতে পারছেন না। এর পিছনে আসল রহস্য কি? এটা কি কখনো আপনারা ভেবে দেখেছেন?

মেয়েদের প্রপোজ করার নিয়ম ১০০% কার্যকর

৮০% প্রোপোজ রিজেক্ট হওয়ার কারণ হচ্ছে প্রপোজ করার সঠিক কৌশল অবলম্বন না করা। অর্থাৎ যারা প্রপোজ করার সঠিক কৌশল বা নিয়ম জানে তারা কাউকে হুট করে প্রপোজ করেও রাজি করাতে পারে। তারমানে এতক্ষণে অলরেডি বুঝে গিয়েছেন যে প্রপোজ করার সঠিক কৌশল নিয়ম জানা কতটা জরুরী। তাহলে আর দেরি কেন চলুন প্রপোজ করার সঠিক নিয়ম এবং কৌশল নিয়ে আলোচনা করা যাক। তার আগে বলে রাখি আপনাদের সুবিধার্থে আমরা নিচে একটা ভিডিও এড করে দিয়েছি। যেখানে মেয়েদের প্রপোজ করার নিয়ম ১০০% কার্যকর বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে। আপনার চাইলে পুরো ভিডিওটি দেখে নিতে পারেন অথবা নিচে পুরো আর্টিকেলটি ধৈর্য সহকারে পড়ে নিতে পারেন। আশা করি আপনাদের সমস্যার সমাধান হয়ে যাবে।

নাম্বার ১ শুধুমাত্র আই লাভ ইউ না বলে প্রপোজ শেষ না করা

আই লাভ ইউ জাস্ট একটা শব্দ। জাস্ট এই একটা শব্দ বলে কাউকে বোঝানো বা ফিল করানো সম্ভব না যে আপনি তাকে কতটা ভালোবাসেন। হতে পারে আপনি তাকে এতটা ভালোবাসেন যেটা আপনি তাকে একটু যদি বোঝাতে পারেন। তো সে খুশি হয়ে আপনার সাথে প্রেম করতে রাজি হয়ে যাবে। কিন্তু আপনি হয়তো সেটা না করে ভেবে নিন যে আপনি জাস্ট আই লাভ ইউ বলে সে মেয়েটিকে আপনার ভালোবাসার কথা বুঝিয়ে দিতে পারবেন এবং মেয়েটি বুঝে মেনে নেবে আপনার প্রপোজ। 

নারে ভাই, জাস্ট আই লাভ ইউ শব্দ শুনে এটা কেউ বুঝতে পারবে না বা বোঝার চেষ্টাও করবে না যে আপনি তাকে কতটা ভালোবাসেন। তাই কাউকে প্রপোজ করার আগে ঠান্ডা মাথায় চিন্তা করুন। আপনি তাকে কতটা ভালোবাসেন এটা প্রপোজ করার সময় কিভাবে খুব সুন্দর করে অল্প কথায় তাকে বোঝাবেন। আজকাল প্রতিটি মেয়ে অনেক ছেলের কাছ থেকে প্রপোজ পেয়ে থাকে। তার মানে হতে পারে আপনার আগে বহু ছেলে তাকে প্রপোজ করেছে তাকে আই লাভ ইউ বলেছে। কিন্তু কেউ হয়তো তাকে এটা বোঝাতে পারেনি যে সে তাকে কতটা ভালোবাসে কিন্তু আপনি সেটা যদি তাকে বোঝাতে পারেন শুধুমাত্র আই লাভ ইউ না বলে বরং যদি অল্প কথায় খুব সুন্দর করে মেয়ের দিকে এটা বুঝাতে পারেন যে আপনি যাকে কতটা ভালবাসেন তো হতে পারে মেয়েটির মুগ্ধ হয়ে আপনার প্রফেসর রাজি হয়ে গেল। 

একটা বিষয় সবসময় মাথায় রাখবেন প্রপোজ শুধুমাত্র জাস্ট আই লাভ ইউ নয়। প্রপোজ মানে আপনি থেকে কতটা ভালো বোঝেন সেটা খুব সুন্দর করে মেয়েটিকে বোঝানো। 

নাম্বার ২ সঠিক সময় প্রপোজ করা

জনাব আপনি কাউকে প্রপোজ করতে চাচ্ছেন তখন আপনাকে অবশ্যই এটা ভাবতে হবে যে আপনি ভুল সময় প্রপোজ করতে যাচ্ছেন না তো? কারণ আপনি যদি কাউকে ভুল সময় প্রপোজ করে থাকেন তাহলে আপনি কনফার্ম থাকেন আপনার প্রপোজ জীবনে সে একসেপ্ট করবে না। আজকাল প্রায়ই নিয়ে অহংকার করে তার বান্ধবীকে বলে থাকে যে আমার পিছনে কত ছেলে ঘুরে বাট আমি কাউকে টাইম দেই না।  তো এমন মেয়ে কেউ আপনি তার বান্ধবীদের সামনে প্রপোজ করেন।  তো মেয়ে বান্ধবীদের সামনে ভাব দেখাতে গিয়ে আপনার প্রপোজের রাজি হওয়া তো দূরের কথা উল্টো আপনাকে ইচ্ছা মত ইচ্ছা মত অপমান করে ছেড়ে দিবে। ।

আপনি একটা মেয়েকে এখনো ঠিকমতো পটাতে পারেননি তার আগে অধৈর্য হয়ে হুট করে প্রপোজ করে ফেললেন।  কোন কারণে মেয়েটির মন খারাপ বা মেয়েটি রেগে আছে নাকি ঠিক সেই সময় মেয়েটিকে যদি প্রপোজ করেন। তুমি এখনো আপনাকে ঠিকমতো চিনতে পারিনি জানতে পারিনি আপনি কেমন ভালো না খারাপ মেয়েটি আপনাকে এখনো জাস্ট বন্ধু হিসেবে ভাবে এবং আপনার সাথে প্রেম করার আস্তা পাচ্ছে না তার আগে আপনি তার বয়ফ্রেন্ড হওয়ার জন্য প্রপোজ করে দিলেন তো বুঝতেই পারতেছেন আপনি ভুল সময় প্রপোজ করে ফেলতেছেন।

আর ভুল সময় প্রপোজ করলে যেকোন মেয়ে একসেপ্ট হবে না এটা স্বাভাবিক। ইত্যাদি আরো অনেক বিষয় রয়েছে। এগুলো সবগুলো আপনাকে বোঝানো সম্ভব না। আপনার নিজে থেকে বুঝে নিতে হবে। আপনাকে নিজের থেকে বুদ্ধি করে চিন্তা-ভাবনা করে মেয়েটিকে প্রপোজ করার জন্য একটি পারফেক্ট সময় বের করতে হবে। আর তারপর পারফেক্ট সময় কাউকে প্রপোজ করে দেখুন দেখবেন। আপনার প্রপোজ একসেপ্ট হওয়া সম্ভব না বেড়ে গিয়েছে।

নাম্বার ৩ সারপ্রাইজ

প্রোপোজ শব্দটির সাথে সারপ্রাইজ শব্দটি একদম কানেক্টেড। যেই প্রপোজের সারপ্রাইজ নেই সেই প্রপোজ কখনো হৃদয়ে স্পর্শ করতে পারে না। আর আপনার প্রপোজ যদি কারো হৃদয় স্পর্শ করতে না পারে তাহলে তো সেই প্রপোজ একসেপ্ট হওয়ার না সম্ভাবনা থেকেই যায়, তাই না। তাই কাউকে প্রপোজ করার আগে প্ল্যান করুন। কিভাবে তাকে প্রপোজ করলে সে সারপ্রাইজ হয়ে যাবে। আর এটা যেকোন ভাবে করা যেতে পারে। এটা খুব কঠিন কাজ নয়। জাস্ট আপনার ইচ্ছা থাকতে হবে। আর আপনার গলার উপরে যে ফুটবলের মত মাথাটা আছে সেখানে একটু জোর দিন আপনার মাথাটাকে একটু কাজে লাগান তাহলেই দেখবেন বুদ্ধি বের হয়ে এসেছে।

মাথায় রাখবেন প্রতিটি মেয়ে মনে মনে কল্পনা করে থাকে তাকে হয়তো কেউ একদিন অনেক রোমান্টিক স্টাইলে প্রপোজ করুন। যেটা দেখে সে একদম সারপ্রাইজ হয়ে যাবে। আর সে হাসি মাখা মুখে সেই প্রপোজ একসেপ্ট করবে। হতে পারে আপনি হয়তো মনে মনে এমন স্বপ্ন দেখেন তো আপনি বলুন যদি এমন ভালো না আপনার সাথে ঘটে তো আপনি কি পারবেন খুব সহজে মেয়েটির প্রপোজ রিজেক্ট করে দিতে। জানি আপনি সেটা করতে পারবেন না। তাই কাউকে শুধু প্রপোজ করলেই নয় আপনাকে মাথায় রাখতে হবে আপনার প্রপোজটা যেন একদম স্পেশাল হয়। যাতে করে মেয়েটি একদম সারপ্রাইজ হয়ে যায় এবং আপনার প্রপোজ ডে মেয়েটির মুখ থেকেও যেন বের হয়ে আসে ওয়াও।

তবে মেয়েটির মুখ থেকে আই লাভ ইউ টু শব্দটি বের হয়ে আসবে।

আর্টিকেলটি সম্পর্কে আপনার যদি কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাতে ভুলবেন না। আমরা দ্রুত আপনার সমস্যার সমাধান করার চেষ্টা করব।  এ ধরনের আরো নতুন নতুন মজাদার তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে রাখুন এবং আপনি চাইলে আমাদের ফেসবুক পেজের যুক্ত হতে পারেন। আর আর্টিকেল টি  যদি ভালো লেগে থাকে তবে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না ধন্যবাদ।

আমার বন্ধুদের মাঝে শেয়ার করব
About The Author
রিয়া আক্তার
আমি রিয়া আক্তার। মেয়ে পটানোর থেরাপি ওয়েবসাইটের সকল আর্টিকেল আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে লিখেছি। আমি চাই প্রত্যেকটা মানুষ যাতে তার প্রিয়জনের কাছে তার ভালোবাসার কথা বলতে পারে ও প্রিয় জনকে ভালবাসতে পারে।