1. riyaakhter747@gmail.com : Riya Akther : Riya Akther
বেস্ট ফ্রেন্ড নিয়ে কিছু কথা
বেস্ট ফ্রেন্ড নিয়ে কিছু কথা
বেস্ট ফ্রেন্ড নিয়ে কিছু কথা

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব বেস্ট ফ্রেন্ড নিয়ে কিছু কথা। প্রতিটি মানুষের জীবনে বন্ধু রয়েছে এবং তারা সবাই সব সময় আপনার পাশে থাকে। কিন্তু এই বন্ধুদের মধ্যে কিছু বন্ধু রয়েছে যারা আপনার সব থেকে কাছের এবং যাদের আপনি সবথেকে বেশি বিশ্বাস করেন। হ্যাঁ আপনারা ঠিকই বুঝতে পেরেছেন আজ আমরা আপনাদের সাথে বেস্ট ফ্রেন্ড নিয়ে আলোচনা করব এবং বেস্ট ফ্রেন্ড নিয়ে কিছু কথা আপনাদের মাঝে শেয়ার করব।

বেস্ট ফ্রেন্ড নিয়ে কিছু কথা

বন্ধু তো অনেক আছে কিন্তু বিশ্বস্ত এবং কাছের বন্ধু খুব কমই পাওয়া যায়। সব বন্ধু আপনার কখনোই পাশে থাকবে না এবং আপনার বিপদে কখনোই পাশে এসে আপনাকে সান্ত্বনা অথবা আপনাকে সাহায্য করবে না। যারা আপনার পাশে থেকে আপনার কাঁধে কাঁধ রেখে আপনার বিপদে লড়াই করবে তারাই আপনার প্রকৃত বন্ধু। এরাই হয় আপনার বেস্ট ফ্রেন্ড। আজ আমরা আপনাদের মাঝে বেস্ট ফ্রেন্ড নিয়ে কিছু কথা শেয়ার করব। আশা করি আর্টিকেলটি আপনাদের ভালো লাগবে।

বেস্ট ফ্রেন্ড নিয়ে কিছু কথা

ভালোবাসা সম্পর্কের চেয়েও গভীর সম্পর্ক হলো বন্ধুত্বের সম্পর্ক কারণ এই সম্পর্ক কখনো একদিনে গড়ে ওঠে না। এই সম্পর্ক গড়ে ওঠার জন্য প্রয়োজন হয় একে অন্যের প্রতি বিশ্বাস এবং সহানুভূতি ও একে অন্যের মনের মিল। আপনি ভালোবাসার মানুষটি হয়তো কখনো আপনার জন্য সেক্রিফাইস করবে না কিন্তু আপনার বন্ধু ঠিকই আপনার জন্য হাজার হাজার বার সেক্রিফাইস করতে প্রস্তুত আছে আর এটা আপনি ভালো করে জানেন। শুধু আমরাই না যুগে যুগে বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিরা বেস্ট ফ্রেন্ডের মূল্য বুঝতে পেরেছেন এবং তা নিয়ে নানা রকম কথা  বলেছেন যা আজও আমাদের সমাজে চর্চা হয়ে থাকে।

১.   একজন সত্যিকারের বন্ধু হল সেই, পৃথিবীর সবাই তোমাকে ছেড়ে চলে গেল যে তোমার পাশে থাকে।” – ওয়াল্টার উইনচেল

 

২.   “প্রকৃত বন্ধু তো সেই, যে তোমার সম্পর্কে সব জানেন! এবং তোমার অতীতের তিক্ততার অভিজ্ঞতা ও স্মৃতি জানার পরেও তোমাকে ভালোবাসে।” এলবার্ট হাবার্ড

 

৩.   “বন্ধুত্ব এমন নয় যাকে আপনি সবচেয়ে বেশি দিন ধরে চেনেন… এটি সেই সম্পর্কে যে এসেছিল এবং কখনই আপনার পাশে যায় নি।” – অজানা

 

৪.   “জীবনের কুকিতে বন্ধুরা হল চকোলেট চিপস এর মতো।” – সালমান রুশদি

 

৫.  “একজন সেরা বন্ধু হল সেই ব্যক্তি যে আপনাকে হাসায় এমনকি যখন আপনি মনে করেন যে আপনি আর কখনও হাসবেন না।” – অজানা

 

৬.  “বন্ধু হল সেই পরিবার যা আমরা নিজেদের জন্য বেছে নিই।” – এডনা বুকানন

 

৭.  বেস্ট ফ্রেন্ড হলো সেই, যে আপনাকে মায়ের মতো করে আগলে রাখবে, পিতার মতো করে শাসন করবে, বোনের মতো খুনসুটি, ভাইয়ের মতো জ্বালাতন করবে আর ভালবাসবে প্রিয় মানুষটির থেকেও বেশী।

 

৮.   সত্যিকারের বন্ধু জীবন থেকে হারিয়ে যেতে পারে, কিন্তু মন থেকে নয়। সত্যিকারের ভালোবাসার মানুষ জীবন থেকে চলে যেতে পারে, কিন্তু হৃদয় থেকে নয়।

 

৯.   বন্ধু তুমি গেলে কোথায় ‘আমায় না বলে’, আজও আমি চেয়ে আছি তোমার পথের পানে চেয়ে, জানি তুমি আসবে ফিরে ‘একদিন হঠাৎ করে’, সে দিনও দেখবে বন্ধু আমি, যাই নি তোমায় ভুলে। 

 

১০.   আমি সেই বৃষ্টি হতে চাইনা, যে বৃষ্টিতে হয় বন্যা, আমি সেই আকাশ হতে চাইনা, যে আকাশে মেঘ হয়, আমি এমন কোনো বন্ধু চাইনা, যে নতুন কাউকে পেয়ে আমাকে যাবে ভুলে।

 

১১.  আমি মুছে দিব তোর চোখের জল, বন্ধু ভেবে আমায় সব কিছু খুলে বল। সুখ দুঃখের সাথী হয়ে রইব তোর সাথে, এটুকু বিশ্বাস থাকলে হাত রাখ হাতে।

 

১২.  মানুষের জীবনে এমন কিছু সময় আসে, নিজেকে যখন অসহায় মনে হয়, তখন নিঃস্বাথ্র্ ভাবে যে পাশে দাড়ায় সে হল সত্যিকারের বন্ধু। 

 

১৩.   মেঘের মতো আমি চেয়ে থাকি, চাঁদের মতো হাসি, তারার মতো জ্বলতে থাকি, বৃষ্টির মতো কাঁদি, বন্ধু আমি দূর থেকে শুধু তোমার কথা ভাবি।

 

১৪.  “আল্লাহর কাছে সর্বোত্তম বন্ধু সেই যে তার সঙ্গীদের শুভাকাঙ্খী। এবং সর্বোত্তম প্রতিবেশী সেই যে তার প্রতিবেশীর সাথে উত্তম আচরণ করে।” – নবী মুহাম্মদ সা. (সহীহ তিরমিযী)

 

১৫.  “যে ব্যক্তি আল্লাহ ও শেষ দিনে বিশ্বাস করে না তার সাথে বন্ধুত্ব করো না, কারণ তারা সর্বদা আপনার ক্ষতি করতে আগ্রহী।” – কুরআন (সূরা আল-মুমতাহানাহ 

 

১৬.  “একজন ভালো বন্ধুর সঙ্গ একটি বাগানের মতো, এটি আপনাকে উপকৃত করবে বা অন্তত আপনাকে ভালো বোধ করবে।” – (সহীহ বুখারী)

 

১৭.  “একজন বন্ধু যে আপনাকে কল্যাণের দিকে পরিচালিত করে এবং আপনাকে আল্লাহর কথা স্মরণ করিয়ে দেয় এটি তাঁর কাছ থেকে সত্যিকারের উপহার।” – অজানা

আরো কিছু পোস্ট নিচে দেওয়া আছে আপনারা চাইলে দেখে নিতে পারেন-

মেয়েদের মন জয় করার উপায়

ফেসবুক কষ্টের স্ট্যাটাস

মেয়েদের ফোন নাম্বার নেওয়ার উপায়

কলেজের মেয়ে পটানোর উপায়

আশা করি আর্টিকেলটি আপনাদের ভালো লেগেছে। এ ধরনের মজার মজার তথ্য সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে রাখুন। আর আপনি যদি আমাদের ওয়েবসাইটি সাবস্ক্রাইব করে থাকেন তবে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আমার বন্ধুদের মাঝে শেয়ার করব
About The Author
Riya Akther
আমার নাম রিয়া আক্তার। আমি একজন স্টুডেন্ট। মেয়ে পটানোর থেরাপি সম্পন্ন ব্যতিক্রমধর্মী একটি ওয়েবসাইট। আমি মূলত মেয়ে পটানোর থেরাপির ওয়েবসাইটের সকল আর্টিকেল লিখেছি। আমি আমার আর্টিকেলে আপনাদের মাঝে যেসব আইডিয়া শেয়ার করেছি এগুলো মূলত আমার বন্ধু বান্ধব ও বান্ধবীদের ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে নিয়েছি। আমার এই ওয়েবসাইটে কাজ করার উদ্দেশ্য হচ্ছে উদ্দেশ্য হচ্ছে যাতে করে সবাই তার ভালোবাসার মানুষের কাছে তার মনের কথা খুব সহজে জানাতে পারে এবং আমার ওয়েবসাইটের মাধ্যমে আমি যাতে আপনাদের ভালোবাসার মানুষটিকে পেতে আপনাদেরকে সকল ধরনের সাহায্য করতে পারি।