1. riyaakhter747@gmail.com : Riya Akther : Riya Akther
বউ এর প্রশংসা উক্তি ও মেসেজ, কবিতা
বউ-এর-প্রশংসা-উক্তি
বউ এর প্রশংসা উক্তি ও মেসেজ, কবিতা

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব বউ এর প্রশংসা উক্তি ও মেসেজ, কবিতা। প্রশংসা প্রত্যেকটা নারীকে কাবু করার সব থেকে বড় হাতিয়ার। আপনি যদি কোন মেয়েকে ভালোবাসেন এবং তার মন জয় করতে চান তবে আপনার জন্য এই হাতিয়ারটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তেমনি ভাবে আপনি যদি আপনার বউয়ের মন জয় করতে চান তবে স্বাভাবিকভাবে বেশি বেশি তার প্রশংসা করুন।

এই পৃথিবীর সব সম্পর্ক রয়েছে তার মধ্যে সবচেয়ে পবিত্র সম্পর্ক গুলোর মধ্যে অন্যতম হলো স্বামী স্ত্রীর সম্পর্ক। অনেক সময় দেখা যায় যে ব্যক্তিগত অথবা কাজের চাপে আপনি আপনার বউকে সময় দিতে পারেন না। তখন স্বাভাবিকভাবে আপনার ভালোবাসার মানুষটা আপনাকে অনেক বেশি মিস করে অথবা অভিমান করে থাকে। আবার অনেক সময় দেখা যায় যে আপনাদের সম্পর্ক আর আগের মতো থাকে না।

কিন্তু আপনারা চাইলে অল্প কিছু টেকনিক ব্যবহার করে এ সমস্যা সমাধান করে ফেলতে পারেন। দূরে আছেন স্ত্রীকে সময় দিতে পারছে না সে ক্ষেত্রে আপনারা তাকে নানা ভাবে মেসেজ দিতে পারেন। অথবা ফোনে কথা বলার সময় প্রশংসা করতে পারেন। আজ আমরা আপনাদের মাঝে এই ধরনের কয়েকটি বউ এর প্রশংসা উক্তি ও মেসেজ, কবিতা আলোচনা করব।

বউ এর প্রশংসা উক্তি ও মেসেজ, কবিতা

এখন আমরা আপনাদের মাঝে কিছু  বর্তমানে সেরা বউ এর প্রশংসাশেয়ার করব। আমরা আপনাদের মাঝে যেসব অংশগুলো শেয়ার করব এগুলো আপনি চাইলে ফেসবুক স্ট্যাটাস অথবা আপনার ভালোবাসার মানুষকে মেসেজ হিসেবে শেয়ার করতে পারেন। আবার আপনি চাইলে সরাসরি কপি করে অথবা কপি করার পর হালকা এডিট করে বা নিজের মনের মত দুই একটি লাইন অ্যাড করে পরবর্তীতে নতুন একটি প্রশংসা তৈরি করে আপনার গার্লফ্রেন্ডের বা আপনার স্ত্রীর প্রশংসা করতে পারেন। তাহলে চলুন আর দেরি কেন প্রশংসা গুলো দেখে নেওয়া যাক।

  1. মিষ্টি চাঁদের মিষ্টি আলো,বাসি তোমায় অনেক ভালো.মিটি মিটি তারার মেলা,দেখবো তোমায় সারাবেলা. নিশিরাতে শান্ত ভুবন, চাইবো তোমায় সারাজীবন।
  2. টাপুর টুপুর বৃষ্টি লাগছে দারুন মিষ্টি, কী অপরুপ সৃষ্টি দেয় জুড়িয়ে দৃষ্টি, বৃষ্টি ভেজা সন্ধ্যায় তাজা ফুলের গন্ধয়ে, মনটা নাচে ছন্দে উতলা আনন্দে, জানু তোমার জন্য।
  3. আমার জীবনে কেউ নেই তুমি ছাড়া, আমার জীবনে কোনো স্বপ্ন নেই তুমি ছাড়া , আমার দুচোখ কিছু খোজেনা তোমায় ছাড়া, আমি কিছু ভাবতে পারিনা তোমায় ছাড়া , আমি কিছু লিখতে পারিনা তোমার নাম ছাড়া, আমি কিছু বুঝতে চাইনা তোমায় ছাড়া !
  4. দিভালবেসে এই মন, তোকে চায় সারাক্ষন। আছিস তুই মনের মাঝে, পাশে থাকিস সকাল সাঝেঁ। কি করে তোকে ভুলবে এই মন, তুই যে আমার জীবন।। তোকে অনেক ভালবাসি !
  5. চোখে আছে কাজল কানে আছে দুল,ঠোট যেন রক্তে রাঙা ফুল,চোখ একটু ছোট মুখে মিষ্টি হাসি,এমন একজন মেয়েকে সত্যি আমি ভালোবাসি।

বউ এর প্রশংসা ও কবিতা

যারা একটু রোমান্টিক এবং নিজের ভালোবাসার মানুষটিকে রোমান্টিক ভাবে প্রশংসা ভরিয়ে তুলতে চান তারা চাইলে নিচে থাকা কবিতাগুলো ব্যবহার করতে পারেন। আপনি যে আমরা তোমাদের বর্তমান সব থেকে বেশি জনপ্রিয় কার্যকরী বউ এর প্রশংসা ও কবিতা শেয়ার করেছি। আপনারা চাইলে এখান থেকে ধারণা নিয়ে পরবর্তীতে নিজের মনের মত করে একটি কবিতা বানাতে পারেন অথবা এটিকে হুবহু ব্যবহার করতে পারেন বা এডিট করে নিতে পারেন। আমরা আজ আপনাদের মাঝে কবিতা গুলো শেয়ার করব এগুলো বিভিন্ন কবিগনের লেখা।

আর এসব কবিতায় কবি তার ভালোবাসার মানুষের প্রতি থাকা রোমান্টিক অনুভূতিগুলো ফুটিয়ে তুলেছেন। আর তাই আমরা কাউকে যখন রোমান্টিক অনুভূতিগুলো প্রকাশ করতে চাই তখন কবিতা ব্যবহার করে থাকি। কবিতা প্রেমে মানুষদের কাছে বউকে নিয়ে রোমান্টিক কবিতা গুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ কবিতার মধ্যে জায়গা দখল করেছে। তাই আজ আমরা তাদের উদ্দেশ্য করে এই ধরনের কয়েকটি জনপ্রিয় কবিতার অংশ শেয়ার করব।

১.  চোখে আছে কাজল কানে আছে দুল

ঠোট যেন রক্তে রাঙা ফুল।

মুখে মিষ্টি হাঁসি

এমন একজন মেয়েকে সত্যি আমি ভালোবাসি।

 

২.  খুঁজিনি কারো মন,

তোমার মন পাব বলে।

ধরিনি কারো হাত,

তোমার হাত ধরবো বলে।

হাঁটিনি কারো সাথে,

তোমার সাথে হাঁটবো বলে।

কাউকে বাসিনি ভালো,

তোমাকে ভালবাসি বলে।

 

৩.  তুমি যদি না বুঝো বুঝবে আমায় কে?

তুমি যদি পর ভাবো আপন ভাববে কে?

তুমি যদি কষ্ট দাও সুখ দিবে কে

যদি তুমি ভুলে যাও মনে রাখবে কে।

 

৪.  যত দূরেই যাইনা কেনো থাকবো তোমার পাশে।

যেমন করে শিশির ফোঁটা জড়িয়ে থাকে ঘাসে।

সকল কষ্ট মুছে দেবো মুখের হাসি,,,,

হৃদয় থেকে বলছি তোমাকেই ভালোবাসি।

 

৫.  ফুলের বুকে মধু থাকে,

নদীর বুকে ঢেউ।

তুমি ছাড়া এ ভুবনে নেই যে আর কেউ।

আকাশের বুকে চাঁদ থাকে

চাঁদের বুকে আলো।

তুমি ছাড়া কেমন করে থাকি আমি ভালো।

বউ এর প্রশংসা ও উক্তি

বউ নিয়ে শুধু মাত্র আমরা না বিভিন্ন সময় বিভিন্ন ঐতিহাসিকগণ ও বিশিষ্ট ব্যক্তির নানা রকম বক্তব্য দিয়েছে। যেগুলো বর্তমানে বউ এর প্রশংসা ও উক্তি নামে পরিচিত। আজ আমরা আপনাদের মাঝে এ ধরনের কয়েকটি জনপ্রিয় কার্যকরী বউ নিয়ে উক্তি শেয়ার করুন। আপনারা চাইলে এগুলো সরাসরি ফেসবুক স্ট্যাটাস অথবা আপনার ভালোবাসার মানুষের মন জয় করার জন্য মেসেজ হিসেবে ব্যবহার করতে পারেন। চলার পথে আপনি চাইলে এগুলোর থেকে পাওয়া শিক্ষাগুলো কাজে লাগাতে পারেন। এতে করে আপনারই দিনশেষে ভালো হবে। 

  1.  একজন স্ত্রী বাচ্চাদের চলচ্চিত্রের মতো; সর্বদা প্রশংসিত হয় এবং উভয় ছাড়া জীবন অসম্পূর্ণ হবে। ~ জন স্টেইনবেক
  2. স্বামী বা স্ত্রী হয়ে ওঠা, প্রত্যাশাগুলি যোগ না করে কাঁধ মিলানো ইতিমধ্যে একটি বিশাল দায়িত্ব। ~ নুরফসাহ হামিদ
  3. পুরুষ জাতির জন্য সর্বোত্তম সম্পদ হচ্ছে একটি উত্তম ব‌উ এবং পুরুষের সুস্বাস্থ্য। — জন রে
  4. তরুণ কালে যে কন্যা অবাধ্য হয় ভবিষ্যতে সেই কন্যা অপরিচালনীয় স্ত্রী হয়ে ওঠে। — ফ্রাঙ্কলিন
  5. সমস্ত ঘরোয়া প্রতিকারের মধ্যে একজন ভাল স্ত্রীই সেরা। – স্বজন হুবার
  6. ভালবাসা হল বিশ্বের সবচেয়ে শক্তিশালী শক্তি, এবং তবুও এটি কল্পনা করা সবচেয়ে নম্র। – মহাত্মা গান্ধী
  7. আমি আমার বাড়ির সম্পর্কে সবচেয়ে বেশি পছন্দ করি তা হল আমি এটি কার সাথে শেয়ার করি। – ট্যাড কার্পেন্টার
  8. যেখানে মহান প্রেম আছে, সেখানে সবসময় অলৌকিক ঘটনা আছে। – ডব্লিউ সাইবার্ট ক্যাথার
  9. ভালবাসা বাতাসের মত, আপনি এটি দেখতে না পারলেও অনুভব করতে পারেন। – নিকোলাস স্পার্ক
  10. ভালোবাসার স্বাদ মিষ্টি, আমাদের মতো হৃদয়ের মিলন হয় কবে। – জনি ক্যাশ

আশা করি আর্টিকেলটি আপনাদের ভালো লেগেছে। এ ধরনের আরো নতুন নতুন তথ্য সবার আগে জানতে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে রাখুন। আর আপনি যদি ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে থাকেন তবে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আমার বন্ধুদের মাঝে শেয়ার করব
About The Author
Riya Akther
আমার নাম রিয়া আক্তার। আমি একজন স্টুডেন্ট। মেয়ে পটানোর থেরাপি সম্পন্ন ব্যতিক্রমধর্মী একটি ওয়েবসাইট। আমি মূলত মেয়ে পটানোর থেরাপির ওয়েবসাইটের সকল আর্টিকেল লিখেছি। আমি আমার আর্টিকেলে আপনাদের মাঝে যেসব আইডিয়া শেয়ার করেছি এগুলো মূলত আমার বন্ধু বান্ধব ও বান্ধবীদের ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে নিয়েছি। আমার এই ওয়েবসাইটে কাজ করার উদ্দেশ্য হচ্ছে উদ্দেশ্য হচ্ছে যাতে করে সবাই তার ভালোবাসার মানুষের কাছে তার মনের কথা খুব সহজে জানাতে পারে এবং আমার ওয়েবসাইটের মাধ্যমে আমি যাতে আপনাদের ভালোবাসার মানুষটিকে পেতে আপনাদেরকে সকল ধরনের সাহায্য করতে পারি।