1. riyaakhter747@gmail.com : রিয়া আক্তার : রিয়া আক্তার
ভালোবাসার চিঠি লেখার নিয়ম (১০০% কাজ করবে)
প্রপোজ করার রোমান্টিক চিঠি
ভালোবাসার চিঠি লেখার নিয়ম (১০০% কাজ করবে)

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন।  আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব প্রপোজ করার রোমান্টিক চিঠি -ভালোবাসার মানুষের কাছে। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা নিজের ভালবাসার মানুষটিকে মনের কথা জানাতে চান কিন্তু কিভাবে জানাতে হবে তা জানেন না। আবার অনেকে আছেন যারা নিজের মনের কথা চিঠির মাধ্যমে ভালোবাসার মানুষটিকে জানাতে চান। এটা অবশ্যই একটি ভালো উপায় হতে পারে কেননা ওদের থেকে এখন পর্যন্ত ভালোবাসা প্রকাশের ক্ষেত্রে চিঠির মূল্য সামান্যতম কমেনি বরং আরো বেড়েছে। আজ আমরা আপনাদের মাঝে কয়েকটি মেয়ে পটানোরবাংলা রোমান্টিক চিঠি শেয়ার করবো।

ভালোবাসার চিঠি লেখার নিয়ম (১০০% কাজ করবে)

এখন প্রশ্ন হল আমরা অনেকেই নিজে ভালোবাসার মানুষটিকে কিভাবে নিজের মনের কথা করব অথবা চিঠিতে জানাবো তা নিয়ে কোন ধারণা নেই। অর্থাৎ মনের কথা বলতে তো চান কিন্তু চিঠিতে কি লিখবেন তা নিয়ে কোন আইডিয়া নেই। চিন্তা নেই আজ আমরা আপনাদেরকে কয়েকটি প্রপোজ করার রোমান্টিক চিঠি -ভালোবাসার মানুষের কাছে শেয়ার করব এর মধ্যে যেকোনো একটি আপনি বেছে নিতে পারেন।


প্রপোজ করার রোমান্টিক চিঠি – ১

আমার প্রিয় প্রিয়তমা, কেমন আছো তুমি, আশা করি ভালো আছো। শুরুতেই তোমাকে আমার পক্ষ লাল গোলাপের শুভেচ্ছা ও ভালোবাসা জানাই। আমি হয়তো এখনো ভুল বুঝি না ভালোবাসা কাকে বলে। তবুও তোমায় আমি ভালোবেসে ফেলেছি। কেন তোমাকে আমি এতটা ভালবাসি তা আমি নিজেও জানিনা। হয়তো আমার জীবনের শুঁখের ঝর্ণাটাকে পুর্ণ করতে তোমাকে আমি ভালোবেসেছি। আমি যখন তোমাকে প্রথম দেখি, তখনই তোমায় ভালো লেগেছে।

হয়তো তখনই আমি তোমার প্রেমে পড়ে গিয়েছিলাম।  তাই হয়তো সারাক্ষণ তোমার কথাই আমি ভাবতে থাকি, আমার চারপাশে আমি তোমাকে অনুভব করি। তোমার মুখের ওই মিষ্টি হাসি আমি অনেক ভালোবাসি। আমি ভুলে যাই নিজেকে তবুও ভুলতে পারি না তোমাকে, আর তোমার ওই মিষ্টি হাসিকে। আমার জীবনের অস্তিত্ব শুধু তুমি মিশে গেছো। অনেক আশা নিয়ে মনের এই কথাগুলো তোমার কাছে লিখছি। আমি তোমার হ্যাঁ বোধক উত্তরের অপেক্ষায় রইলাম… ইতি তোমার,,,”নাম”


প্রপোজ করার রোমান্টিক লাভ লেটার – ২

আমার প্রিয় প্রিয়তমা, অনেকদিন ধরে আমার এই মনটা চাইছে তোমাকে কিছু বলতে কিন্তু কিন্তু এই পাগল মনটা দিয়ে থেমে গিয়েছিল..আমার মনে হয় আমার মনে কথাগুলো এখন তোমাকে জানানো। কিন্তু এখনো অনেক হয়েছে এখন আর এই মনটা থাকতে পারছে না। আমার মনে হয় আমার মনে কথাগুলো এখন তোমাকে জানানো। আমি তোমাকে এর আগে কয়েকবার আমার মনের কথা বলার চেষ্টা করেছি কিন্তু তোমার সামনে গেলে আর বলতে পারি না। কারণ আমি আমার মনের কথা যখনই তোমার সামনে বলতে চাই তখনই আমার বুকে ধুকবুক ধুকবুক করে। আমি জানি ভালোবাসার মানুষের চোখের দিকে তাকিয়ে আমি হয়তো আমার মনের কথা বোলতে পারব না। তাই এই চিঠি লিখেছি।  তোমার প্রতি আমার ভালোবাসা বর্ণনা করার জন্য শক্ত করে কম হতে পারে।

তবুও আমি তোমায় ভুলতে চাই,  তুমি সূর্যের প্রথম রশ্মি, আমিই আকাশ, আমি সেই রশ্মি থেকে আলোকিত হই…। তুমি হাসলে আমার মন হাসে। প্রিয়তমা যদি কখনো তোমার মন খারাপ হয়, তবে এটা কখনো তুমি ভাববে না যে, আমি তোমার থেকে মুখ ফিরিয়ে নেব। বরং তোমার জীবনে অন্ধকার নেমে আসলে আমি ছায়ার মত তোমার পাশে থাকবো। আর যদি কখনো চলার পথে হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে যাও কোলে তুলে নেব। আমাদের ভালবাসা জন্য.. পৃথিবীর সাথে লড়তে হলেও আমি লড়ব…।  কারণ আমি তোমাকে অনেক বেশি ভালোবাসি প্রিয়। আমি আমার জীবনের বাকিটা তোমার সাথে কাটাতে চাই। তোমার হাতে হাত রেখে যেতে চাই বহুদূর .. মনের কথা গুলো বলতে চাই.. প্রতিটা মুহূর্ত তোমার সাথে কাটাতে চাই..। আমি তোমাকে কতটা ভালবাসি সেটা হয়তো তোমাকে আমি বোঝাতে পারবো না। অনেক আশা নিয়ে আজ এই লাভ লেটারে আমার মনের কথা লিখে দিলাম। আমি তোমার উত্তরের অপেক্ষায় থাকব।


বাংলা রোমান্টিক লাভ লেটার – ৩

”আমার প্রিয় প্রিয়তমা” কেমন আছো তুমি, আশা করি ভালো আছো। অনেকদিন ধরে আমার মনের কথাগুলো তোমাকে বলতে চাচ্ছি কিন্তু বলতে পারছি না। তাই আজ আমার মনের কথাগুলো বলতে তোমাকে এই চিঠিটি লিখেছি। ভালোবাসা কাকে বলে সেটা হয়তো আমি বুঝি না। তবুও  আমি তোমাকে ভালোবেসে ফেলেছি। কেন তোমাকে এত ভালোবাসি সেটা বুঝতে পারি না। প্রিয়তমা ভালোবাসা যদি পৃথিবীর সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়, তাহলে আমি এটাকে জয় করবো কারণ আমি তোমার ভালোবাসি, তাই সারাক্ষণ আমি তোমাকে অনুভব করি।

অন্য কারো জন্য আমার এমন অনুভব কখনোই হয় না। প্রিয়তমা তুমি হয়তো জানো না আমার এই মনটা তোমার প্রেমে পাগল হয়ে গেছে। প্রিয়তমা একটিবার আমাকে সুযোগ দাও তোমাকে ভালোবাসার। তুমি কখনোই কষ্ট পেতে দিব না। জীবনে যতই বাধা বিপদে আসুক না কেন ছায়ার মতো তোমার পাশে থাকবো, তোমার খেয়াল রাখবো। কখনো তোমায় ছেড়ে যাবো না। আমি কখনোই আমার ভালোবাসার মানুষকে কষ্ট পেতে দিবো না। অনেক আশা নিয়ে, মনের কথা গুলো লিখেছি তোমার কাছে। তুমি আমাকে নিরাশ করিও না। আমি তোমার হ্যাঁ বোধক উত্তরের অপেক্ষায় রইলাম… ইতি তোমার,,,”নাম” ।


একতরফা ভালবাসার চিঠি – ৪

আমার প্রিয় প্রিয়তমা, আমি তোমাকে অনেক ভালোবাসি। কারো জীবনের ভালোবাসা চিরদিনের ছয় মাসের অথবা ৬ বছর হয়  কিন্তু আমি তোমাকে সারাজীবন চাই।  কখনো কখনো না চাইতেও নিজের অজান্তেই হয়তো তোমাকে অনেক কষ্ট দিয়ে থাকি, কারন তোমাকে অনেক ভালোবাসি বলে নীরবে নিজেও কষ্ট পাই। ভালোবাসা অর্জন করার জন্য অনন্তকালের দরকার নেই একটি মুহূর্তই যথেষ্ট। আমি তোমাকে মন থেকে ভালোবাসি, তাই তোমার মুখের ছবি সবসময় আমার মনে ভাসে। যা কখনো মুছে ফেলা সম্ভব না। তুমি সবসময় আমার মন জুড়ে আছো, তুমি আমাকে হাজার কষ্ট দিল আমাকে ভুলতে পারবো না। ভালোবাস শব্দটা সবসময় নতুন, কখনোই তা মলিন হয় না, এর রং ধূসর নয় কিংবা বর্নহীনও নয়, যা আছে তা রংধনুর রঙে রাঙ্গানো। হোক না সেটা অনেক বিভেদ, তারপরেও ভালোবাসা শুধুই ভালোবাসা।

সবকিছুর পর বলবো শুধুই। প্রিয়তমা তোমায় অনেক বেশি ভালোবাসি। তুমি সব সময় আমার চোখে অপরূপ সুন্দর। তোমার ওই দু চোখের দিকে তাকালে আমি নিজেকে কোথায় যেন হারিয়ে ফেলি। বিধাতা তোমাকে শুধুমাত্র আমার জন্য সৃষ্টি করেছেন, কারণ তিনি জানেন কেউ আমার চেয়ে বেশি তোমাকে ভালবাসতে পারবে না।  প্রিয়তমা আমি আশা করি তুমি আমার ভালোবাসার প্রস্তাব গ্রহণ করবে এবং বাকি জীবনটা একসাথে চলার জন্য আমার জীবন সঙ্গী হবে। প্রিয়তমা কথা দিলাম আমার শেষ নিশ্বাস অব্দি আমি তোমাকে ভালবেসে যাব,,,,,,,,,,ইতি তোমার  “নাম”


মেয়ে পটানোর লাভ লেটার – ৫

আমার প্রিয় প্রিয়তমা, তোমাকে অনেক বেশি ভালোবাসি। আচ্ছা এখন শুধুমাত্র তোমার কথাই ভাবি। প্রতিটা ক্ষন, প্রতিটা মুহূর্ত তোমার কথাই চিন্তা করি। তোমার ভাবনায় ডুবে থাকি আমি সারাক্ষন। তোমাকে হীনা আমি একটা মুহূর্ত কাটাতে পারবো না, আমার এ জীবনে। তাই তুমি আপন করে নাও, আমার এই ভালোবাসা। প্রিয়তমা তুমি ছাড়া আমার জীবনে কষ্ট এত বিশাল যে আমি তা সহ্য করতে পারি না। কিছু ব্যাথা এতো অসীম যা বুকে চেপে রাখা যায় না। তুমি আমর এতটাই আপন যে,তমাকে ভুলে থাকা জায় না।  আর সেই মানুষটা হলো তুমি, আমি তোমাকে কখনো ভুলতে পারবো না। প্রিয়তমা সে দিনই আমার মনে তোমায় জন্য  ভালবাসা জেগে ছিলো, যেদিন তোমায় আমি প্রথম দেখেছি।

তোমার সুন্দর ওই মায়াবী চোখ দুটি দেখে আমি, প্রথম দেখাতে তোমায় ভালোবেসে ফেলেছি। তাই এখন যেদিকে তাকাই সে দিকেই তোমাকে দেখতে পাই, এক মুহূর্তের জন্যও আমি তোমাকে ভুলে থাকতে পারি না। হয়তো তুমি আমায় পাগল ভাবতে পারো। হ্যাঁ আমি পাগল, শুধু তোমার প্রমের আমি পাগল। আমি বসে থাকবো তোমার আসার পথ চেয়ে। আমি চাই আমার এ জীবন আলোকিত হোক তোমার ভালোবাসা দিয়ে। ফেলে দিওনা আমার এই চিঠি, সাদা কাগজ ভেবে। তোমার বুকের মধ্যে ঠাই দিও, আপন মানুষ ভেবে। ইতি তোমার  “নাম”


মেয়ে পটানোর রোমান্টিক চিঠি – ৬

আমার প্রিয় প্রিয়তমা, আমার ভালোবাসার পক্ষ থেকে তোমাকে জানাই, একরাশ রজনীগন্ধার শুভেচ্ছা। আশা করি তুমি অনেক ভালো আছো। জীবনে প্রথমবার আমার মনে থাকে কথাগুলো, লিখে পাঠাচ্ছি তোমার কাছে। কিভাবে শুরু করবো বুঝতেই পারছি না।সত্যি কথা বলতে তোমাকে যেদিন প্রথম দেখেছি, সেদিন থেকেই আমি তোমাকে ভালোবেসে ফেলেছি। জানি না কিভাবে তোমাকে এতোটা ভালোবেসেছি। আমি কখনো ভাবতে পারিনি যে আমি কাউকে ভালবাসতে পারব। আর আমার সে ভালোবাসার মানুষটাকে তুমি হবে তা কখনো আমি কল্পনাও করিনি।

তুমি জানো সব সময় তোমার সেই মায়াবী মুখটা আমার সামনে ভেসে ওঠে। আমার হৃদয়ে যতোটুকু ভালোবাসা আছে, তার সবটুকু দিয়েই তোমাকে আগলে রাখতে চাই। আমি কথা দিচ্ছি তোমার আর আমার ভালোবাসার সম্পর্ক হবে পবিত্র এবং নির্মল। তাই ভালোবেসে আমার ওপরে, বিশ্বাস রাখতে পারো। মাকে অনেক কথা বলার আছে। তার মধ্যে সবচেয়ে বড় কথা হলো, আমি তোমাকে অনেক বেশি ভালোবেসে ফেলেছি। অনেক আশা নিয়ে আমার মনের কথাগুলো আমি তোমাকে জানিয়েছি। তুমি আমাকে নিরাশ করিও না। আমি তোমার হ্যাঁ বোধক উত্তরের, অপেক্ষায় রইলাম… ইতি তোমার,,,”নাম”।


রোমান্টিক বাংলা প্রেমের চিঠি – ৭

আমার প্রিয় প্রিয়তমা, কেমন আছো তুমি আশা করি তুমি ভালো আছো, আমিও অনেক ভালো আছি তবে আগে এমন টা ছিলাম না। প্রিয়তমা তুমি তুমি ভাবতে পারো আমি কেন এত ভালো আছি।  কারণ ভালোলাগার একমাত্র কারণই হচ্ছ তুমি ভালো থাকার একমাত্র কারণ হলে তুমি, তাই আমি এত ভালো আছি। প্রিয়তমা তোমার সাথে অল্প কিছু দিনের পথ চলা, তবে আমি জানিনা কিভাবে যেন আমি তোমার মায়ায় পড়ে গেছি। তাই আস্তে আস্তে তোমার প্রতি আমার ভালো লাগেনা ভালোবাসায় পরিণত হয়েছে এবং সে ভালোবাসা ধীরে ধীরে বাড়তে শুরু করেছে। তোমাকে একদিন না দেখলে আমার মনটা কেন যেন অস্থির হয়ে ওঠে। 

তোমাকে ছাড়া আমার কোন কিছুতে মন বসছে না। আমার শুধু তোমার ভালবাসা প্রয়োজন। যে ভালোবাসা আমার এলোমেলো জীবনটাকে গুছিয়ে দিতে পারবে। আমার প্রিয়তমা আশা করি তুমি আমার ভালোবাসা গ্রহণ করবে এবং তুমি আমার জীবন সঙ্গী হবে। প্রিয়তমা কথা দিলাম আমার শেষ নিশ্বাস অব্দি আমি তোমাকে ভালবেসে যাব,,,,,,,,,,ইতি তোমার  “নাম”।


ফাস্ট বাংলা লাভ লেটার – ৮

আমার প্রিয় প্রিয়তমা, তোমার সাথে প্রথম যেদিন আমার দেখা হয়েছিল সেই দিনটা আজও আমার স্মৃতিতে গাথা আছে। সেই দিনে আমার জীবন বদলে গিয়েছিল কারণ সেদিনই তুমি আমার জীবনে এসেছ এবং আমার হৃদয় জায়গা করে নিয়েছো। তাইতো তুমি আমার জীবনে আশায় আমার জীবনের সবকিছু এত সুন্দর হয়ে উঠেছেন। সেই থেকে তুমি আমাকে যে তোমার ভালোবাসার পরশ ছুঁয়ে দিয়ে ছো এজন্য আমি একজন সুখী মানুষ হয়ে উঠেছি। আমি চাই তুমি সবসময় আমার সাথে থাকো এবং বাকি জীবনটা হাতে হাত রেখে আমি একসাথে চলতে চাই। ইতি তোমার  “নাম”।


বাংলা মিষ্টি প্রেমের চিঠি – ৯

আমার প্রিয় প্রিয়তমা, আমি তােমার মনে নয় বরং তােমর হৃদয়ে থাকব। মন হয়তো ভুলে যেতে পারে, কিন্তু হৃদয় কখনো ভুলবে না, সব সময় তোমাকেমনে রাখবে। আমি তোমাকে নিজের জীবনের থেকেও বেশি ভালোবাসি প্রিয়, কতাে সুন্দর তুমি তাই প্রেমে পড়েছি আমি। সুন্দর তােমার মন, ভালােবেসে হারাব দুজন। মায়াবী তােমার আখি, দিওনা আমায় ফাঁকি, সুন্দর তােমার হাসি, আমি তােমায় ভালােবাসি। হাজার তারা চাই না আমি একটা চাঁদ চাই। হাজার ফুল চাই না আমি, একটা গােলাপ চাই। হাজার জনম চাই না আমি, একটা জনম চাই, সেই জনমে যেন শুধু তােমায় আমি পাই। মাঝে মাঝে স্বপ্ন যখন তোমার ছবি সে ওঠে, তখন তোমার ওই মায়াবী ছবি দেখি আর তোমার কথা ভাবতে থাকি। তোমাকে নিয়ে যত ভাবি তত বেশি আমার ভালো লাগে।

কেন জানি তোমার মাঝে নিজেকে হারিয়ে ফেলতে মন চায়। রূপের তুলনা নাইকো তােমার তুমি যে অপরুপা, কিছুতেই তাে যায়না ভােলা ক্ষনিকের সেই দেখা। আমার ফোনে তোমার কল আসলে ফোনে রিং টোন বেঁজে উঠুক বা না উঠুক আমার হৃদয়ে ঠিকই রোমান্টিক সুরে গিটার বাজতে শুরু করে।। আমি নিশ্বাস না ভুলে যেতে পারি কিন্তু তোমার কথা কখনো ভুলতে পারবো না। তোমাকে ভালোবাসা যদি আমার পাগলামি হয়ে থাকে তবে তোমাকে না পাওয়া পর্যন্ত আমি সেই পাগলামি করে যাব। তাতে যদি আমার প্রতি তোমার অভিমান হয় তবে ভেবে নিও ভালোবাসা এভাবেই হয়। যতাে ভালবাসা পেয়েছি তােমার কাছ থেকে দুষ্ট এই মন চায় আরাে বেশি পেতে। কি জানি তোমার মধ্যে কি আছে কেন যে এমন তোমাকে এত বেশি ভালবাসতে মন চায়। আমার মন তোমাকে নিয়ে যা ভাবছে তাই লিখেছি। আমি তোমাকে অনেক ভালবাসি।  ইতি তোমার  “নাম”।


আশা করি আর্টিকেলটি আপনার ভালো লেগেছে। আতিকুর সংক্রান্ত কোনো মতামত থেকে থাকলে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাতে ভুলবেন না। আমরা দ্রুতই আপনার সমস্যার সমাধান করার চেষ্টা করব। এ ধরনের আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইট টা সাবস্ক্রাইব করে রাখুন আর আপনি যদি আমাদের ওয়েবসাইট ইতিমধ্যে সাবস্ক্রাইব করেছেন তবে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আমার বন্ধুদের মাঝে শেয়ার করব
About The Author
রিয়া আক্তার
আমি রিয়া আক্তার। মেয়ে পটানোর থেরাপি ওয়েবসাইটের সকল আর্টিকেল আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে লিখেছি। আমি চাই প্রত্যেকটা মানুষ যাতে তার প্রিয়জনের কাছে তার ভালোবাসার কথা বলতে পারে ও প্রিয় জনকে ভালবাসতে পারে।