1. riyaakhter747@gmail.com : Riya Akther : Riya Akther
ক্ষমা চাওয়ার ফেইসবুক স্ট্যাটাস | সরি বলার মেসেজ | ক্ষমা চাওয়া নিয়ে উক্তি
ক্ষমা চাওয়ার স্ট্যাটাস
ক্ষমা চাওয়ার ফেইসবুক স্ট্যাটাস | সরি বলার মেসেজ | ক্ষমা চাওয়া নিয়ে উক্তি

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব ক্ষমা চাওয়ার ফেইসবুক স্ট্যাটাস , সরি বলার মেসেজ। অনেক সময় নানা কারণে নিজের ভালবাসার মানুষটি আপনার উপর রাগ করে থাকে এবং তার রাগ ভাঙ্গানোর জন্য নানা রকম ফেসবুকে স্ট্যাটাস অথবা মেসেজ দিতে হয়। তাই আজ আমরা আপনাদের মাঝে এ ধরনের কয়েকটি ফেসবুক স্ট্যাটাস এবং মেসেজ শেয়ার করব।

ক্ষমা চাওয়ার ফেইসবুক স্ট্যাটাস | সরি বলার মেসেজ | ক্ষমা চাওয়া নিয়ে উক্তি

তো বন্ধুরা আবার আপনাদের সাথে নতুন একটি আর্টিকেল নিয়ে হাজির হয়েছে। বিভিন্ন কারণে নিজে ভালবাসার মানুষটি বিভিন্ন সময় আপনাদের উপর রাগ করে থাকে এটাই স্বাভাবিক। আর এর রাগ ভাঙ্গানোর জন্য নানা রকম উপায় অবলম্বন করতে হয় সেটি হতে পারে ক্ষমা চাওয়ার ফেসবুক স্ট্যাটাস অথবা সরি বলার মেসেজ। আজ আমরা আপনাদের মাঝে এ ধরনের কয়েকটি জনপ্রিয় এবং বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে সবথেকে বেশি ব্যবহৃত ক্ষমা চাওয়ার ফেসবুক স্ট্যাটাস শেয়ার করব। এরপর ধারাবাহিকভাবে আপনাদের জনপ্রিয় কয়েকটি মেসেজ ও শেয়ার করা হবে।

ক্ষমা চাওয়ার ফেইসবুক স্ট্যাটাস

প্রথমে আমরা আপনাদের মাঝে শেয়ার করব ক্ষমা চাওয়ার ফেসবুক স্ট্যাটাস। আমরা আপনাদের মাঝে যেসব ফেসবুকে স্ট্যাটাস গুলো শেয়ার করব এগুলো মূলতঃ ছন্দ আকারে ও সাধারণ ফেসবুক স্ট্যাটাস আকারে আপনাদের মাঝে শেয়ার করা হবে। যারা প্রচন্ড রোমান্টিক এবং গার্লফ্রেন্ডকে রোমান্টিক ভাবে ভুলের ক্ষমা চাইতে চান তবে আপনি চাইলে নিতে থাকা ছন্দ গুলো ব্যবহার করতে পারেন। এজন্য প্রথমে আপনার যে কাজটি করতে বা আপনার পছন্দ অনুযায়ী ফেসবুকে স্ট্যাটাসটি বাছাই করে নিয়ে এরপর কপি করে ব্যবহার করতে হবে। সে ক্ষেত্রে আপনি চাইলে সরাসরি ফেসবুক স্ট্যাটাস হিসেবে এগুলো ব্যবহার করতে পারেন অথবা হালকা এডিট করে নিতে পারেন।

  1. আমি যা করেছি তা নিতান্তই কষ্ট আর রাগ থেকে করেছি…হয়ত ভুল করেছি,তাই আমি দুঃখিত…
  2. আমি যা করেছি তা বোকামি ছিল, সবকিছু আগের মতন করে দেওয়ার ক্ষমতা থাকলে আমি এখুনি তা করে দিতাম, আমি মন থেকে কখনো চাই নি তোমাকে আঘাত করতে, তাই ভীষণ দুঃখিত…
  3. আমি শব্দের মাধ্যমে বোঝাতে পারব না যে আমি সবকিছুর জন্যে কতটা দুঃখিত! মনে মনে আমার অনুতাপ আজ ব্যথার চেহারা নিয়েছে… এবার তো আমাকে ক্ষমা করে দাও!
  4. আমি হয়ত পারিনি তোমার জীবনটাকে আমার করে নিতে… কিন্তু তুমি তো পারতে আমার জীবনটাকে তোমার করে নিতে ???ভুলটা না হয় আমারি ছিলো… শুধরানোর অধিকার কি তোমার ছিলো না ?
  5. আমি হয়ত পারিনি তোমার জীবনটাকে আমার করে নিতে… কিন্তু তুমি তো পারতে আমার জীবনটাকে তোমার করে নিতে ???ভুলটা না হয় আমারি ছিলো… শুধরানোর অধিকার কি তোমার ছিলো না ???
  6.  আমার সবচেয়ে খারাপ সময়ে আমার সঙ্গ দেওয়ার জন্যে অনেক অনেক ধন্যবাদ…
  7. আমি আমার ভুল থেকে এবং তোমার চোখের জল দেখে বুঝতে পেরেছি যে দোষটা আমারই ছিল… ক্ষমা করে দাও প্লিজ্…
  8. আমি চাই তোমায় হৃদয়ের গভীর থেকে ধন্যবাদ জানাতে, কিন্তু তোমার জন্যে আমার হৃদয়ে গভীরতার যে অন্ত নেই…
  9. আমি জানি আমার বেস্ট ফ্রেণ্ড আমার উপর রাগ করে বেশীক্ষণ থাকতেই পারবে না…তাও বলছি,মন থেকে sorry!!
  10. আমি জানি যে আমি যা করেছি তা বোকামি… আবেগের বশে আমি ভুল করে ফেলেছি… ইচ্ছা করে তোমায় আঘাত করতে চাই নি আমি..এবারের মতন ক্ষমা করে দাও..
  11.  আমি জানি তোরা আজ আমার কারণে কষ্ট পেয়েছিস…রাগের মাথায় হয়তো বেশীই বলে ফেলেছি একটু…পারলে আমায় ক্ষমা করে দিস…

উপরে আমরা আপনাদের মাঝে জনপ্রিয় কয়েকটি ক্ষমা চাওয়ার facebook স্ট্যাটাস শেয়ার করেছি। আপনি চাইলে এগুলো মেসেজ হিসেবে ব্যবহার করতে পারে সেক্ষেত্রে কিছুটা এডিট করে নিতে হবে।


সরি বলার মেসেজ

উপরে আমরা আপনাদের মাঝে এতক্ষণ শেয়ার করেছি জনপ্রিয় কয়েকটি ক্ষমা চাওয়ার ফেসবুক স্ট্যাটাস। এবার আমরা আপনাদের মাঝে শেয়ার করব বর্তমানে সব থেকে সেরা এবং বহু ব্যবহৃত ও কার্যকরী সরি বলার মেসেজ। আমরা আপনাদের মাঝে যেসব মেসেজগুলো শেয়ার করে এগুলো আপনি চাইলে খুব সহজে আপনার ভালোবাসার মানুষটিকে মেসেজ আকারে সেন্ড করে তার রাগ ভাঙ্গাতে পারেন এবং আপনাদের ভালোবাসা বৃদ্ধি করতে পারেন। তাহলে চলুন দেখে নেওয়া যাক মেসেজগুলো কি কি

  1. আমরা যদি নিজের প্রতি ভালবাসায় অন্ধ হয়ে নিজের সব ভুল ক্ষমা করে দিতে পারি, তাহলে অন্য কেউ কিছু ভুল করার পর ক্ষমা চাইলে তাকে ক্ষমা করতে পারব না কেন?
  2. এ পৃথিবীতে তারাই এক সাথে থাকেতে পারে……. যারা ক্ষমা করতে জানে… যারা ক্ষমা করতে জানে না, তারা এ পৃথিবীতে কোটি কোটি মনুষের ভিড়েও একা হয়ে থেকে যায়…
  3. একটা সময় আমার চেয়ে একাকী কেউ ছিল না…কিন্তু তুই আমার বেস্ট ফ্রেণ্ড হয়ে আমার সব একাকিত্ব কেড়ে নিয়েছিস…থ্যাঙ্ক ইউ রে…
  4. এবার তো কথা বল..আর কতক্ষন রাগ করে থাকবে.. বলছি তো sorry …
  5. কখনো কখনো কারো কাছে ক্ষমা চাওয়া পৃথিবীর সবচেয়ে কঠিন কাজগুলোর মধ্যে একটা হয়ে দাঁড়ায়.. কিন্তু এই কাজটাই সম্পর্ক নামে জীবনের সবচেয়ে মূল্যবান উপহারটাকে ঠিক রাখার জন্যে সবচেয়ে সহজ কাজ..
  6. কখনো কাউকে তোমার কোনো অনুভুতি বা ভাবনার জন্যে সরি বোলো না.. সেটা অনেকটা সঠিক হয়েও ক্ষমা চাওয়ার মতন শোনাবে..
  7. কিছু লোক আছে যাদের স্বভাবই হল জেনেশুনে ভুল করা এবং তারপরে একটা sorry তে কাজ মিটিয়ে নেওয়া… তারা জানেই না যে Sorry শব্দটির আভ্যন্তরীণ তাত্পর্য কতটা গুরুত্বপূর্ণ
  8. আমরা যদি নিজের প্রতি ভালবাসায় অন্ধ হয়ে নিজের সব ভুল ক্ষমা করে দিতে পারি, তাহলে অন্য কেউ কিছু ভুল করার পর ক্ষমা চাইলে তাকে ক্ষমা করতে পারব না কেন?
  9. এ পৃথিবীতে তারাই এক সাথে থাকেতে পারে……. যারা ক্ষমা করতে জানে… যারা ক্ষমা করতে জানে না, তারা এ পৃথিবীতে কোটি কোটি মনুষের ভিড়েও একা হয়ে থেকে যায়…
  10. একটা সময় আমার চেয়ে একাকী কেউ ছিল না…কিন্তু তুই আমার বেস্ট ফ্রেণ্ড হয়ে আমার সব একাকিত্ব কেড়ে নিয়েছিস…থ্যাঙ্ক ইউ রে…
  11. কেবলমাত্র ক্ষমাই পারে পাহাড় সম পরিমাণ একটি বন্ধুত্বের বন্ধন তৈরি করতে।

ক্ষমা চাওয়া নিয়ে উক্তি

বিভিন্ন সময় বিভিন্ন ঐতিহাসিকগণ ও বিশিষ্ট ব্যক্তিবর্গ ক্ষমা নিয়ে নানা রকম বক্তব্য দিয়েছে যেগুলো আজ ক্ষমা নিয়ে উক্তি হিসেবে পরিচিত। এসব উক্তিগুলো উপদেশ হিসেবে বর্তমানে ব্যাপক ব্যবহৃত এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়া এগুলো facebook status caption হিসেবে ব্যবহৃত হয়। আবার আপনি চাইলে এগুলো হালকা এডিট করে মেসেজ আকারে ব্যবহার করতে পারেন কোন সমস্যা নেই।

  1. ক্ষমা করো এবং ভুলে যাও দেখবে প্রতিশোধ এর আগুন কিংবা দুঃখ কোনোটাই থাকবে না। — সংগৃহীত
  2. সম্পর্ক তখনই মজবুত হয় যখন স্বামী এবং স্ত্রী উভয়ই নিজেদের ভুলগুলোকে ক্ষমা করতে শেখে। — সংগৃহীত
  3. ক্ষমা মানে হলো অতীতে কি হয়েছে তা ভুলে যাওয়া এবং নতুন করে জীবন শুরু করা। — জেরাল্ড জ্যাম্পোলস্কি
  4. ক্ষমা কখনো অতীতকে পরিবর্তন করতে পারে না তবে ভবিষ্যতকে আরো বড় করতে পারে। — পল বোসে
  5. ক্ষমা হলো ভালোবাসার সবচেয়ে বড় রূপ যার প্রতিদান হিসাবে আপনি পাবেন হাজারো ভালোবাসা। — রবার্ট মুলার
  6.  দুর্বল লোকেরা প্রতিশোধ নেয়,শক্তিশালীরা ক্ষমা করে দেয় এবং বুদ্ধিমানরা এড়িয়ে চলে। — আলবার্ট আইনস্টাইন
  7. অপরদের তত তাড়াতাড়ি ক্ষমা করে দিন যত তাড়াতাড়ি আপনি সৃষ্টিকর্তার কাছে থেকে ক্ষমা প্রার্থনা করেন। — সংগৃহীত
  8.  ক্ষমা ছাড়া কোনো ভালোবাসার অস্তিত্ব নেই এবং ভালোবাসা ছাড়াও ক্ষমার অস্তিত্ব নেই। — ব্রায়ান্ট এইচ. এমসিগিল

আশা করি আর্টিকেলটি আপনাদের ভালো লেগেছে। এরপরও যদি আর্টিকেলটি নিয়ে আপনাদের কোন মতামত থেকে থাকে  তবে  অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানিয়ে দিবেন। আমরা দ্রুত আপনার সমস্যার সমাধান করার চেষ্টা করব। আর আপনি যদি আমাদের পরিচয়টি সাবস্ক্রাইব করে না থাকেন তবে এ ধরনের নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইট সাবস্ক্রাইব করে রাখুন। আর আমাদের ওয়েবসাইটটি যদি আপনি ইতিমধ্যে সাবস্ক্রাইব করে থাকেন তবে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আমার বন্ধুদের মাঝে শেয়ার করব
About The Author
Riya Akther
আমার নাম রিয়া আক্তার। আমি একজন স্টুডেন্ট। মেয়ে পটানোর থেরাপি সম্পন্ন ব্যতিক্রমধর্মী একটি ওয়েবসাইট। আমি মূলত মেয়ে পটানোর থেরাপির ওয়েবসাইটের সকল আর্টিকেল লিখেছি। আমি আমার আর্টিকেলে আপনাদের মাঝে যেসব আইডিয়া শেয়ার করেছি এগুলো মূলত আমার বন্ধু বান্ধব ও বান্ধবীদের ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে নিয়েছি। আমার এই ওয়েবসাইটে কাজ করার উদ্দেশ্য হচ্ছে উদ্দেশ্য হচ্ছে যাতে করে সবাই তার ভালোবাসার মানুষের কাছে তার মনের কথা খুব সহজে জানাতে পারে এবং আমার ওয়েবসাইটের মাধ্যমে আমি যাতে আপনাদের ভালোবাসার মানুষটিকে পেতে আপনাদেরকে সকল ধরনের সাহায্য করতে পারি।