1. riyaakhter747@gmail.com : Riya Akther : Riya Akther
বর্তমানে সেরা জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা
জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা
বর্তমানে সেরা জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা

হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভালো আছো আমি আপনাদের মাঝে শেয়ার করব বর্তমানে কয়েকটি সেরা জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা। মুসলমানদের জন্য জুম্মার একটি দিন পবিত্র দিন এবং এই দিন মানুষ একসাথে মসজিদে গিয়ে নামাজ আদায় করে। শুক্রবার জুম্মার নামাজ সমগ্র মুসলিম উম্মার জন্য এটি গুরুত্বপূর্ণ তিন এবং এই দিনটি যেমন আল্লাহতালা বিশেষ মূল্য দান করেন। যাতে মুসলিম জনগণ আল্লাহর আশীর্বাদ থেকে সর্বাধিক লাভের জন্য বিশেষ নামাজ আদায় করে এবং সমগ্র উম্মাহর শান্তি ও সমৃদ্ধির জন্য প্রার্থনা করে। 

বর্তমানে সেরা জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা জুম্মার নামাজ কেন্দ্র করে নিজের বন্ধু বান্ধব ও পরিচিত মানুষকে জুম্মার নামাজের দাওয়াত দিয়ে থাকেন এবং সেজন্য নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে জুম্মার নামাজ নিয়ে স্ট্যাটাস দেন। তাদেরকে জুম্মার নামাজের জন্য শুভকামনা এবং জুম্মার নামাজে মসজিদে এসে জামাতের সাথে নামাজ আদায় করার জন্য দাওয়াত দিয়ে থাকেন। আজ আমরা আপনাদের মাঝে এই ধরনেরই বর্তমানে কয়েকটি সেরা জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা শেয়ার করব।

সেরা জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা

আমরা আপনাদের মাঝে বর্তমানে যে সব জনপ্রিয় ও সেরা জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা শেয়ার করব এগুলো আপনি চাইলে হুবহু কপি করে ব্যবহার করতে পারেন অথবা নিজের মনের মত করে এডিট করে বা কোন ইমেজের উপর টেক্সট গুলো বসিয়ে আপনার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এগুলো ব্যবহার করতে পারেন। আমরা আপনাদের মাঝে যেসব facebook স্ট্যাটাস গুলো শেয়ার করবে এগুলো আমরা এর জনপ্রিয়তা যাচাই-বাচাই শেষে তারপর আপনাদের মাঝে শেয়ার করছি। তাই আপনারা চাইলে এগুলো নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন। তাহলে চলুন আর দেরি না করে দেখে নেওয়া যাক স্ট্যাটাস গুলো কি কি?

  1.        ꕹ🕋ꕹ🕋ꕹ🕌ꕹ🕌ꕹ🕋ꕹ

༆༊”আসসালামু আলাইকুম༊᭄

༊᭄ আজ শুক্রবার প্রবিত্র জুম্মার দিন! ༊᭄❤️🌺 ༆༊হে আল্লাহ এই জুম্মার দিনের উছিলায়

༊᭄সকল মুসলিম কে মাফ করে দেন!!🥰🍂

༊᭄ আমিন﹏”ღ࿐☺️🤲 🕌

2            💞📿জুম্মা মোবারক📿💞

┗━━━━ ﷽━━━━┛

🕋শুক্রবার মানে 🕋 🕋গুনাহ মাফের আরেকটা সুযোগ!🕋 🥰

༆“সপ্তাহের দিনগুলোর মধ্যে’࿐🖤

🥰༒-সর্বোত্তম দিন হলো’-🖤 🕌-‘জুম্মার-দিন’࿐🕌

🖤 𝐉𝐮𝐦𝐦𝐚𝐡 𝐌𝐮𝐛𝐚𝐫𝐚𝐤 🥰🤲

3           ভাইরাস কে নয়, বরং ভাইরাসের সৃষ্টিকর্তাকে ভয় করুন। ইনাশাআল্লাহ তিনিই আপনাকে রক্ষা করবেন।

“জুম্মা মোবারক”

4            বাড়ির কাছে মসজিদে যায় না।

অথচ স্ট্যাটাস দেয় একদিন মক্কায় যাবো।

“জুম্মা মোবারক”

5        শুক্রবার মানেই–

গরিবের হজ্বের দিন।

— জুম্মার দিনের শুভেচ্ছা

6     বুকে হাজারো কষ্ট নিয়ে

আলহামদুলিল্লাহ বলাটা।

আল্লাহ’র প্রতি

অগাধ বিশ্বাসের নমুনা।

— জুম্মার দিনের শুভেচ্ছা

7          নামাজ সব সমস্যার সমাধান।

নামাজ সব রোগের প্রধান ওষুধ।

নামাজ নিজে পড়ুন।।

অন্যকে পড়ার জন্য তাগিদ দিন।

নামাজই আপনার আসল ইনকাম।

নামাজ বেহেস্তের চাবি।

— জুম্মার দিনের শুভেচ্ছা

8       শ্বাস নিচ্ছি আলহামদুলিল্লাহ।

ভালো আছি আলহামদুলিল্লাহ

বেঁচে আছি আলহামদুলিল্লাহ।

“জুম্মা মোবারক”

9       শুক্রবার মানেই হচ্ছে

গরিবের হজ্বের দিন।

“জুম্মা মোবারাক”

10      যে পবিত্র থাকতে চায় ,

তাকে আল্লাহ পবিত্র রাখেন

“জুম্মা মোবারক”

জনপ্রিয় জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা

উপরে আমরা এখন পর্যন্ত বর্তমান সবথেকে বেশি জনপ্রিয় এবং সেরা কয়েকটি জুম্মা মোবারক বাংলা স্ট্যাটাস দেখেছি। মূলত এগুলো কবিতা আকারে এবং উপদেশ মূলক জুম্মা মোবারক স্ট্যাটাস ছিল। এখন আমরা আপনাদের মাঝে শেয়ার করব বর্তমানে জনপ্রিয় জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা। তার আগে বলে রাখি আমরা আপনাদের মাঝে যেসব ফেসবুকে স্ট্যাটাস গুলো শেয়ার করব এগুলো আমরা যাচাই-বাছাই শেষে এবং এর জনপ্রিয়তা বিবেচনা করার পরে আপনাদের মাঝে শেয়ার করছি। আপনারা চাইলে এসব জুম্মা মোবারক ফেসবুক স্ট্যাটাস গুলো নিজের মনের মত করে এডিট করে অথবা কপি করার পর হালকা ইমোজি ব্যবহার করে অথবা কোন ইমেজের উপর টেক্সট গুলো ব্যবহার করতে পারেন অথবা হুবহু ব্যবহার করে স্ট্যাটাস দিতে পারেন।

  1. জীবনের মাধুর্য ভালো কাজের মধ্যে এবং আল্লাহকে স্মরণ করা সর্বোত্তম কাজ। এটাই ধন্য থাকার উপায়। জুম্মা মোবারক।
  2. জুম্মা মোবারক! একদা জুমার দিনে রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু ‘আলাইহি ওয়া সাল্লাম) বললেন- “আল্লাহ রাব্বুল আলামীন জুম্মাকে ঈদের দিন হিসেবে নির্ধারণ করেছেন”-ইবনে মাজাহ।
  3. পবিত্র জুম্মার শুভেচ্ছা।  জুম্মার নামাজের সময়সূচীতে নামাজ পড়তে আসুন এবং একটি উট কুরবানীর সমান সওয়াব পান। – সহীহ আল বুখারী – 929
  4. শুক্রবার হল সপ্তাহের ভারসাম্য, রমজান হল বছরের ভারসাম্য এবং হজ হল জীবনের ভারসাম্য।
  5. জুম্মার এই শুভ দিনে কাউকে উপহার দেওয়ার জন্য দোয়ার চেয়ে মূল্যবান উপহার আর নেই। আল্লাহ আপনার সকল জুম্মার দোয়া কবুল করুন!
  6. সামান্য দুষ্কর্ম থেকে বিশাল পর্যন্ত, আল্লাহ এই মূল্যবান দিনে আমাদের সকলকে ক্ষমা করুন এবং সঠিক পথে পরিচালিত করুন। সবাইকে জুম্মা মোবারক।
  7. মুসলমান যখন মসজিদের দিকে রওনা হয়, সে তার ঘরে ফিরে আসা পর্যন্ত তার প্রতি কদমে আল্লাহ একটি নেকী দান করেন এবং একটি করে গোনাহ মোচন করেন। -হযরত মুহাম্মদ (সাঃ) — জুম্মার দিনের শুভেচ্ছা
  8. প্রতি সোমবার ও বৃহস্পতিবার জান্নাতের দরজা খুলে দেওয়া হয়। হযরত মোহাম্মদ (সাঃ) — জুম্মার দিনের শুভেচ্ছা
  9. নামাজ পড়ো, নিশ্চয়ই আল্লাহ তোমায় সঠিক পথ দেখাবে — জুম্মা মোবারক সবাইকে
  10. পৃথিবীর সবচেয়ে নিরাপদ স্থান সিজদাহ সেখানে মৃত্যু হলে জান্নাত সুনিশ্চিত। –জুম্মা মোবারক
  11. ঘুম নেই,নামাজ পরো, মনে শান্তি নেই কোরআন পড়ো। জুম্মা মোবারক

জুম্মা মোবারক স্ট্যাটাস ও বাংলা উক্তি

জুম্মার নামাজ নিয়ে নবী রাসূলগণ ও সাহাবীগণ বিভিন্ন সময় বিভিন্ন কথা বলেছেন এবং সেগুলো বিভিন্ন সময় উপদেশমূলক বাণী হিসেবে এখনো ব্যবহার হয়ে আসছে। আপনারা চাইলে এগুলো ফেসবুকে স্ট্যাটাস হিসেবে ব্যবহার করতে পারেন এবং আবার চাইলে অন্য কেউ উপদেশ দেওয়ার জন্য এগুলো জুম্মা মোবারক স্ট্যাটাস ও বাংলা উক্তি হিসেবে ব্যবহার করতে পারেন। তাহলে চলুন আর দেরি না করে দেখে নেওয়া যাক উক্তিগুলো।

  1. প্রতি সোমবার ও বৃহস্পতিবার জান্নাতের দরজা খুলে দেওয়া হয়। হযরত মোহাম্মদ (সাঃ) — জুম্মা মোবারক
  2. তোমাদের মধ্যে সে-ই উত্তম, যে তার পরিবার পরিজনের কাছে উত্তম। ইবনে মাজাহ — জুম্মা মোবারক
  3. মসজিদে প্রথম কাতারে যদি ফকিরও বসে তাকে উঠানোর ক্ষমতা কোনো রাজার নেই। এটাই ইসলামের সৌন্দর্য। –জুম্মা মোবারক
  4. আল্লাহ যাকে পথ দেখান তাকে কেউ পথভ্রষ্ট করতে পারে না এবং যাকে তিনি পথভ্রষ্ট হতে দেন তাকে কেউ সৎপথে পরিচালিত করতে পারে না। – পবিত্র কুরআন
  5. যে ব্যক্তি দুনিয়াতে অন্যের দোষ-ত্রুটি ঢেকে রাখবে আল্লাহ কিয়ামতের দিন তার দোষ-ত্রুটি ঢেকে দেবেন। – নবী মুহাম্মদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম)
  6. তোমাদের মধ্যে সেই ব্যক্তি উত্তম, যে তার পরিবার পরিজনের কাছে উত্তম। -ইবনে মাজাহ “জুম্মা মোবারক”
  7. আল্লাহ তওবাকারীদের কে ভালবাসেন এবং যারা পবিত্র থাকে তাদেরও ভালবাসেন। (সূরা বাকারা) জুম্মা মোবারক
  8. তুমি জান্নাত চেওনা বরং তুমি দুনিয়াতে এমন কাজ কর যেন জান্নাত তোমাকে চায়। [হযরত আলী (রহঃ)] জুম্মা মোবারক
  9. রাসূল (সাঃ) বলেছেন, যে ব্যক্তি আমার উপর একবার দুরুদ শরীফ পাঠ করে, আল্লাহ তার উপর দশবার রহমত বর্ষন করেন। (মুসলিমঃ৪০৮) জুম্মা মোবারক

 আশা করি আর্টিকেলটা আপনাদের ভালো লেগেছে। এই ধরনের আরো নতুন নতুন আর্টিকেল সবার আগে পেতে আমাদের ওয়েব সাইটে সাবস্ক্রাইব করে রাখুন। আর আপনি যদি ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে থাকেন তবে আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

আমার বন্ধুদের মাঝে শেয়ার করব
About The Author
Riya Akther
আমার নাম রিয়া আক্তার। আমি একজন স্টুডেন্ট। মেয়ে পটানোর থেরাপি সম্পন্ন ব্যতিক্রমধর্মী একটি ওয়েবসাইট। আমি মূলত মেয়ে পটানোর থেরাপির ওয়েবসাইটের সকল আর্টিকেল লিখেছি। আমি আমার আর্টিকেলে আপনাদের মাঝে যেসব আইডিয়া শেয়ার করেছি এগুলো মূলত আমার বন্ধু বান্ধব ও বান্ধবীদের ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে নিয়েছি। আমার এই ওয়েবসাইটে কাজ করার উদ্দেশ্য হচ্ছে উদ্দেশ্য হচ্ছে যাতে করে সবাই তার ভালোবাসার মানুষের কাছে তার মনের কথা খুব সহজে জানাতে পারে এবং আমার ওয়েবসাইটের মাধ্যমে আমি যাতে আপনাদের ভালোবাসার মানুষটিকে পেতে আপনাদেরকে সকল ধরনের সাহায্য করতে পারি।